GossipHoop Plus

মেয়েরা হল ঈশ্বরের পাঠানো সবথেকে সুন্দর ও সেরা উপহার, ‘মিস ইউনিভার্স’ মঞ্চে সুস্মিতা সেন

“মেয়েরা হল ঈশ্বরের পাঠানো সবথেকে সুন্দর ও সেরা উপহার। একটি সন্তানের উৎস হল একজন মহিলা, এবং একজন মহিলা পারেন তার ভালোবাসা সকলের মধ্যে ছড়িয়ে দিতে। একজন মহিলার মধ্যে প্রেম ও যত্নের ভরপুর সমন্বয় থাকে। এবং এটাই হল একটি মহিলার এসেন্স।” কথাগুলি বিশ্বব্রহ্মাণ্ড সুন্দরী সুস্মিতা সেনের। যেদিন মিস ইউনিভার্স খেতাব জিতে নেন সেদিন ওই মঞ্চে দাড়িয়ে এই কথাগুলি ইংরাজিতে বলেছিলেন।

আজ তিনি দুই মেয়ের মা। হ্যাঁ, ১৯৯৪ সালে মিস ইউনিভার্স হওয়ার ছ’ বছর পরে ২০০০ সালে বড় মেয়ে রেনেকে দত্তক নেন ২৪ বছর বয়সী সুস্মিতা। তার ১০ বছর পরে পরিবারে আসে ছোট মেয়ে আলিশা।  এখনও অবিবাহিতা তিনি। জীবনে প্রেম এলেও তা সাময়িক।

মাতৃত্ব প্রসঙ্গে হায়দরাবাদের এক অনুষ্ঠানে সুস্মিতা বলেন, “কোনও দয়া-দাক্ষিণ্য নয়। শিশুকে দত্তক নেওয়ার মানে হল মাতৃত্বের উদযাপন। এবং সিঙ্গল পেরেন্ট হয়ে দু’জন মেয়েকে দত্তক নেওয়া তাঁর বিচক্ষণতম সিদ্ধান্ত।” সুস্মিতার ধারণা, দত্তক নেওয়ার মানে হল হৃদয় থেকে সন্তানের জন্ম দেওয়া।

বাবাকেও ভীষণ ভালোবাসেন সুস্মিতা। যেদিন কোর্টে গিয়েছিলেন বড় মেয়েকে দত্তক নেওয়ার জন্য সেদিন তার বাবা তার পাশেই ছিলেন। ছক ভাঙ্গা জীবনে কখনো অনিয়ম করেননি। জীবনকে নানানরকম ভাবে উপভোগ করার আরেক নাম সুস্মিতা সেন।

whatsapp logo