whatsapp channel

Swastika Ghosh: অন্তঃসত্ত্বা দীপার চরিত্রে স্বস্তিকার দুর্দান্ত অভিনয় মন কেড়ে নিল দর্শকদের

বাস্তব জীবনে মা হওয়ার কষ্ট কেবল মায়েরাই বোঝে। তবে ক্যামেরার সামনে সেই দৃশ্য, সেই অনুভূতি ফুটিয়ে তোলা মোটেই সহজ কাজ নয়। বিশেষত 'লেবার পেইন'-এর মুহূর্তটি যে ফুটিয়ে তোলা যে বেশ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বাস্তব জীবনে মা হওয়ার কষ্ট কেবল মায়েরাই বোঝে। তবে ক্যামেরার সামনে সেই দৃশ্য, সেই অনুভূতি ফুটিয়ে তোলা মোটেই সহজ কাজ নয়। বিশেষত ‘লেবার পেইন’-এর মুহূর্তটি যে ফুটিয়ে তোলা যে বেশ কঠিন, তা অনেক অভিনেত্রী অকপটে স্বীকার করেছেন নানা সাক্ষাৎকারে। তবে এবার এই অভিনয় বাংলার মা-কাকিমাদের মন জয় করলেন অভিনেত্রী স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh)। ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকে দীপার চরিত্রে স্বস্তিকার মাতৃত্বকালীন অভিনয় মন জয় করেছে কমবেশি সকলের।

Advertisements

চলতি বছরের শুরুতে স্টার জলসায় (Star Jalsha) শুরু হয় ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’। ধারাবাহিকের গল্পের দিকে নজর দিলে দেখা যায়, চিকিৎসক সূর্য সেনগুপ্তর স্ত্রী দীপা সেনগুপ্ত দীপা এক কৃষ্ণাঙ্গ মেয়ে। কিন্তু তার শাশুড়ি লাবণ্যর চাইতেন ফর্সা পুত্রবধূ। কিন্তু দীপাকেই মনে ধরে সূর্যর এবং তাকেই সে বিয়ে করে। প্রথমে পুত্রবধূকে মেনে না নিলেও সময়ের সঙ্গে দীপার মনের সরলতা মন জয় করে লাবণ্যর। এমনকি সূর্য ধীরে ধীরে বান্ধবী মিশকার জালে জড়িয়ে পড়লেও পুত্রবধূ দীপার পাশে থাকেন তার শাশুড়ি লাবণ্য। মিশকার কথায় সূর্য এটাও বিশ্বাস করে যে দীপার গর্ভে থাকা সন্তান তার নিজ কবীরের। এই অবস্থায় স্ত্রীকে সন্দেহের বশে স্ত্রীর সঙ্গে দূরত্ব বাড়তে থাকে তার। এমন অবস্থায় দর্শকদের মনে একটাই প্রশ্ন ছিল, তাহলে কিভাবে সন্তানের জন্ম দেবে দীপা? তাতেই কি ভালোমন্দ কিছু হয়ে যাবে?

Advertisements

সূর্য সেনগুপ্তর চরিত্রে অভিনয় করছেন ছোটপর্দার হিরো দিব্যজ্যোতি দত্ত (Dibyojyoti Dutta)। তার স্ত্রী দীপা সেনগুপ্তর চরিত্রে নবাগতা অভিনেত্রী স্বস্তিকা ঘোষ। কঠিন শাশুড়ির মোড়কে তৈরি হয়েছিল লাবণ্য সেনগুপ্তর চরিত্রটি। কিন্তু সময়ের সঙ্গে অনেক নরম হয়েছে সেও। সেই চরিত্রে অভিনয় করে সকলের মন জয় করে নিয়েছেন রূপাঞ্জনা মিত্র (Rupanjana Mitra)। তবে সবথেকে মন কেড়েছে স্বস্তিকার মাতৃত্বকালীন অভিনয়। যেন অভিনয় করছেন না তিনি, সবটাই ঘটছে বাস্তবে। তাই এই অভিনয় দেখে কারো কারো চোখও ভিজে গেছে অজান্তে। সোশ্যাল মিডিয়াতেও তার অভিনয়ের প্রশংসা করেছেন অনেকেই।

Advertisements

প্রসঙ্গত, ইতিমধ্যে ২০০ এপিসোড পূর্ণ করেছে ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’। এর সঙ্গে আরও একটি খুশির বিষয়, বিগত কয়েক সপ্তাহ ধরে টিআরপি তালিকায় এক-দুই-তিনের মধ্যে থাকছে ‘অনুরাগের ছোঁয়া’। গত সপ্তাহের নিরিখে ‘অনুরাগের ছোঁয়া’ পেয়েছে ৭.৬ নম্বর।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media