Bengali SerialHoop Plus

Swastika Ghosh: বিয়ের আগেই বাচ্চা মানুষ করার অভিজ্ঞতা হয়ে গিয়েছে: স্বস্তিকা ঘোষ

‘অনুরাগের ছোঁয়া’-র দীপার চরিত্রে অভিনয় করে বর্তমানে যথেষ্ট জনপ্রিয় স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh)। গত চার বছর ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন তিনি। রায়দীঘির মেয়ে স্বস্তিকার অভিনয়ে আত্মপ্রকাশ ‘সরস্বতীর প্রেম’ ধারাবাহিকের পার্শ্ব চরিত্রে। ছয় মাস লড়াই করার পরেই এই ধারাবাহিকে সুযোগ পেয়েছিলেন স্বস্তিকা। কিন্তু দীপার চরিত্র পাল্টে দিয়েছে স্বস্তিকার জীবন। দর্শকদের ভালোবাসা পেয়েছেন তিনি। একসময় যাঁরা সম্পর্ক রাখতে চাইতেন না, তাঁরাও বর্তমানে যেচে কথা বলেন স্বস্তিকার সাথে।

‘অনুরাগের ছোঁয়া’-র লুক সেটের পর স্বস্তিকার মনে হয়েছিল, এই চরিত্র তাঁকে অনেক কিছু উপহার দেবে। তবে সবচেয়ে বড় উপহার বোধহয় অভিজ্ঞতা। দীপার জীবনের লড়াইয়ের সাথে নিজেকে একাত্ম করতে পেরেছেন স্বস্তিকা। শৈশবে মাকে হারিয়ে সৎ মা, সৎ বোনের সাথে দীপার বড় হয়ে ওঠা, বিয়ের পর শাশুড়ির পুত্রবধূকে অস্বীকার করা, যমজ সন্তানের জন্ম, তাদের বড় করে তোলার লড়াই। কিন্তু এরপরেও দীপাকে স্বামীর মেনে না নেওয়ার ঘটনার সাথে বাস্তবের মিল রয়েছে। সমাজে বহু নারীর জীবন বয়ে যায় এই খাতে। এই কারণেই জনপ্রিয় হয়েছে ‘অনুরাগের ছোঁয়া’।

মজা করে স্বস্তিকা বললেন, বিয়ের আগেই বাচ্চা মানুষ করার অভিজ্ঞতা হয়ে গিয়েছে তাঁর। তবে শিশুশিল্পীদের সাথে কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানালেন, বাচ্চাদের সাথে শুটিং করতে গেলে যথেষ্ট ধৈর্য্যশীল হতে হয়। আগে স্বস্তিকাও অধৈর্য্য ছিলেন। সহজেই রেগে যেতেন। কিন্তু বর্তমানে নিজেকে অনেকটাই পরিবর্তন করেছেন তিনি।

স্বস্তিকার মতে, অভিনয়ে ধৈর্য্য যথেষ্ট জরুরী। সোনা-রূপা তাঁকে ধৈর্য্যশীল করে তুলেছে বলে মত প্রকাশ করলেন স্বস্তিকা।

whatsapp logo