whatsapp channel

Swastika Mukherjee: বডি শেমিংয়ের কড়া জবাব, খোলা পিঠে সাহসী স্বস্তিকা

বডি শেমিং, ব্রা, উন্মুক্ত স্তন-বিভাজিকা নিয়ে মানুষের চিন্তার পারদ সবসময় তুঙ্গে থাকে। ঘরের, পাড়ার, অফিস, এমনকি সেলিব্রিটির যদি কিছু দেখা যায় বা যদি কেউ ইচ্ছাকৃত দেখিয়ে থাকেন সেই বিষয় নিয়ে…

Avatar

বডি শেমিং, ব্রা, উন্মুক্ত স্তন-বিভাজিকা নিয়ে মানুষের চিন্তার পারদ সবসময় তুঙ্গে থাকে। ঘরের, পাড়ার, অফিস, এমনকি সেলিব্রিটির যদি কিছু দেখা যায় বা যদি কেউ ইচ্ছাকৃত দেখিয়ে থাকেন সেই বিষয় নিয়ে দিনের পর দিন আলোচনা, সমালোচনা চলতেই থাকে। বিশেষ করে গ্ল্যামার ইন্ডাস্ট্রিতে কোনো ছবির চরিত্রায়নের জন্য যদি কেউ উন্মুক্ত বক্ষে কোনো সিন করেন তখন সেই মানুষটির শরীর নিয়ে চলে কাটাছেঁড়া। কেউ বলে ও তো মোটা, বুড়ি হয়ে গেছে, কেউ বলে ইস কি সাইজ! কেউ কেউ বলে কি ছিল দেখতে আগে, এখন কেমন হয়েছে। এবারে, এই সমস্ত বিষয় নিয়ে মুখ খুললেন বাংলার অন্যতম সুন্দরী অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)।

সম্প্রতি তাকে দেখা যাবে নতুন ছবি ‘শ্রীমতী’ তে। এই ছবিতে দেখানো হবে যে একজন গৃহবধূকে কীভাবে ‘বডি শেমিং’ (Body Shaming)-এর মুখোমুখি হতে হয় প্রতিনিয়ত। অভিনয়ে থাকছেন খোদ স্বস্তিকা।

প্রসঙ্গত, স্বস্তিকা প্রথম থেকেই বোল্ড অর্থাৎ সাহসী। দৃশ্য হোক বা ছবি, স্বস্তিকা সবরকম ভাবে নিজেকে উজাড় করে দিতে পারেন। আর সেই জন্যেই তার অভিনয়ের প্রশংসা হয়। এই বডি শেমিং প্রসঙ্গে স্বস্তিকা বলেন যে তার নিজের স্তন, কিংবা তার নিজের শরীরের কোনও অঙ্গ, সেটাকে ব্যক্তিগতভাবে যেভাবে খুশি মেলে ধরা যায়, এবং এই নিয়ে কারোর কোনও অসুবিধা হলে, দায় তার নয়। কোন পোশাক পরা হবে তা তিনিই ঠিক করবেন। স্বস্তিকা এও বলেন যে তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে তিনি নানান কিছু পোস্ট করেন। সেটা কোনও সেমিনার, কোনও ছবি বা কোনও বক্তব্য হতে পারে। এমনটা তার মনে হয় যে তিনি সাহস করে কিছু পোস্ট করলে, বা কোনোও বক্তব্য রাখলে সেটা সাধারণ কোনও মহিলাকে অনুপ্রাণিত করতে পারে।

উক্ত কথার সঙ্গে স্বস্তিকা এও জুড়ে বলেন যে চরিত্রের প্রয়োজনে, দর্শকদের জন্য স্তনকে বা চেহারাকে যেভাবে তুলে ধরা দরকার, সেটা তিনি করবেন। সেখানে তিনি বডি সিমার ব্যাবহার করতে পারেন, প্যাডেড কিংবা পুশআপ ব্রা পরতে পারেন। তবে, কাজ যেখানে শেষ হচ্ছে, ব্যক্তিগত জীবনে তিনি ব্রা না পরে বা পরে, যেভাবে খুশি ছবি পোস্ট করতে পারেন। তার চেহারার কোনও অঙ্গ হয়ত কারোর অপছন্দ হতে পারে। তার ব্যক্তিগত কিছু নিয়ে কারোর অসুবিধা হলে তার দায় অভিনেত্রীর নিজের নয়।

whatsapp logo