Hoop PlusTollywood

Swastika Mukherjee: অল্প বয়সে বিয়ে নিয়ে আফসোস স্বস্তিকার!

স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) বাঁচেন নিজের শর্তে। তাঁর জীবনে এসেছেন একের পর এক পুরুষ। কিন্তু টেকেনি কোনো সম্পর্ক। মাত্র সতের বছর বয়সে বিয়ে হয়েছিল স্বস্তিকার। যদিও তিনি বলেন, আঠারো বছর বয়সে হয়েছিল তাঁর বিয়ে। তবে সেই সময়ের সংবাদমাধ্যমে স্বস্তিকার বিয়ের বয়স সতের বছর লেখা হয়েছিল। অযথাই জীবনের একটি অংশ যথেষ্ট লড়াই করে কাটিয়েছেন স্বস্তিকা। নিজের বিয়ে প্রসঙ্গে মুখ খুললেন স্বস্তিকা।

সাম্প্রতিক কালে ‘ফিভার এফএম’ -এর শোয়ে এসেছিলেন স্বস্তিকা। রেডিও জকি তাঁকে জিজ্ঞাসা করলেন, খুব অল্প বয়সেই বোধ হয় স্বস্তিকার বিয়ে হয়েছিল! স্বস্তিকা জানালেন, যথেষ্ট অল্প বয়সে তাঁর বিয়ে হয়েছিল। অ্যারেঞ্জড ম্যারেজ ছিল তাঁর। বিয়ে ভেঙে গিয়েছে। কিন্তু সোনালি দিনগুলি আর ফিরে পাবেন না স্বস্তিকা। তবে তিনি আফশোস করেন না। তাঁর মনে হয়, এই বিয়ে না হলে তাঁর কন্যাসন্তান অন্বেষা (Anwesha) থাকত না তাঁর জীবনে। অন্বেষা না থাকলে হয়তো তিনি পাগল হয়ে যেতেন। কারণ বিনোদন জগতে স্বস্তিকার নিজস্ব লড়াই ছিল।

 

View this post on Instagram

 

A post shared by Rj Stutee (@stuteeghosh)

যথেষ্ট লড়াই করে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। কিন্তু লড়াইয়ের সময় অন্বেষাই তাঁকে সাহস যুগিয়েছে। এই কারণে বিয়ে সুখের না হলেও তা নিয়ে কোনো আফশোস নেই স্বস্তিকার। কারণ অন্বেষা তাঁর জীবনের পরম প্রাপ্তি বলে মনে করেন স্বস্তিকা। ফলে মা-বাবার উপর এই বিয়ে নিয়ে কখনও রাগ করেননি তিনি। সাগর সেন (Sagar Sen)-এর পুত্র প্রমিত সেন (Pramit Sen)-এর সাথে স্বস্তিকার বিয়ে হয়েছিল। বিয়ের পর থেকে তাঁর উপর শারীরিক ও মানসিক নির্যাতন চললেও স্বস্তিকা সংসার ছেড়ে আসার কথা ভাবেননি।

একসময় জন্ম হয় অন্বেষার। নির্যাতন চরমে উঠলে প্রমিতকে ছেড়ে অন্বেষার সাথে মা-বাবার কাছে ফিরে আসেন স্বস্তিকা। এরপর দীর্ঘদিন ধরে তাঁদের বিবাহ বিচ্ছেদের মামলা চলেছিল। এই বিবাহ বিচ্ছেদের মামলা সেই সময় যথেষ্ট চর্চিত হয়েছিল সেই সময়। কারণ ততদিনে অভিনেত্রী হিসাবে টলিউডে সফল হয়েছেন স্বস্তিকা। এমনকি তাঁকে হুমকিও দিতে থাকেন প্রমিত। তবে শেষ অবধি হাইকোর্টের নির্দেশে হয় স্বস্তিকার বিবাহ বিচ্ছেদ।

whatsapp logo