Hoop PlusTollywood

প্রয়াত কিংবদন্তী অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত, শোকের ছায়া অভিনয় জগতে!

একের পর এক নক্ষত্রপতন হয়েই চলেছে। এবার চলে গেলেন কিংবদন্তী অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত (swatilekha sengupta)। স্বাতীলেখার এই হঠাৎই চলে যাওয়ায় শোকস্তব্ধ বিনোদন জগৎ।

চলতি বছরের 22 শে মে একাত্তরের কোঠায় পা রেখেছিলেন স্বাতীলেখা। বহুদিন ধরেই কিডনি সমস্যায় ভুগছিলেন স্বাতীলেখা। কিডনি বিকল হওয়ার কারণে পঁচিশদিন আগে তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। স্বাতীলেখাকে আইসিইউ-তে ভর্তি করা হয়েছিল। 16 ই জুন সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াণ হল স্বাতীলেখার।

মঞ্চ দাপিয়ে নাটকে অভিনয় করতেন স্বাতীলেখা। ‘নান্দীকার’ নাট‍্যদলের অন্যতম প্রতিষ্ঠাতা স্বাতীলেখা 1984 সালে সত্যজিৎ রায় (satyajit Ray) পরিচালিত ‘ঘরে বাইরে’-তে বিমলার চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন। সেই প্রথম সৌমিত্র চট্টোপাধ্যায় (soumitra chatterjee) ও ভিক্টর ব্যানার্জী (viktor Banerjee)-র সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন স্বাতীলেখা। কয়েক বছর আগে শিবপ্রসাদ (shibaprasad)- নন্দিতা (Nandita) পরিচালিত ফিল্ম ‘বেলাশেষে’-তে আবারও ফিরে এসেছিলেন স্বাতীলেখা। স্বাতীলেখা-সৌমিত্র জুটির অসাধারণ অভিনয়ের জন্য প্রশংসাও যেন ছিল অনেক কম । স্বাতীলেখার স্মৃতিচারণ করতে গিয়ে কৌশিক সেন (koushik sen) জানালেন, তিনি করোনা আক্রান্ত হওয়ার খবর জানার পর স্বাতীলেখা নিয়মিত খোঁজ নিতেন কৌশিক ও তাঁর পরিবারের। স্বাতীলেখার মেয়ে অভিনেত্রী সোহিনী চট্টোপাধ্যায় (sohini chatterjee), স্বামী নাট‍্য ব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত (Rudraprasad sengupta) তাঁর আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ।

গত বছর প্রয়াত হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় (soumitra chatterjee)। আজ চলে গেলেন স্বাতীলেখা। ‘বেলাশেষে’আর ‘বেলাশুরু’ হল না।

 

View this post on Instagram

 

A post shared by Tolly Time (@tolly_time)

whatsapp logo