whatsapp channel

Swastika Mukherjee: এমনটা ঘটবে স্বপ্নেও ভাবিনি: স্বস্তিকা মুখোপাধ্যায়

গত কয়েক সপ্তাহ ধরে লাগাতার ঝড়ের সম্মুখীন হয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। বিগত কিছুদিন ধরে তাঁর অভিযোগ ছিল নতুন বাংলা ফিল্ম ‘শিবপুর’-এর প্রযোজক সন্দীপ সরকার (Sandip Sarkar)-এর বিরুদ্ধে। তাঁকে মর্ফড…

Avatar

Nilanjana Pande

গত কয়েক সপ্তাহ ধরে লাগাতার ঝড়ের সম্মুখীন হয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। বিগত কিছুদিন ধরে তাঁর অভিযোগ ছিল নতুন বাংলা ফিল্ম ‘শিবপুর’-এর প্রযোজক সন্দীপ সরকার (Sandip Sarkar)-এর বিরুদ্ধে। তাঁকে মর্ফড ছবি পাঠিয়ে তা পর্ণোগ্রাফি সাইটে ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগ ছিল সন্দীপের বিরুদ্ধে। কিন্তু পরে জানা যায়, সন্দীপ নয়, এই ঘটনা নাকি ঘটিয়েছিলেন ফিল্মের পরিচালক অরিন্দম (Arindam)। তিনি একটি ভুয়ো ইমেল আইডি থেকে স্বস্তিকাকে ওই ধরনের নোংরা ইমেল পাঠিয়েছিলেন বলে দাবি ‘শিবপুর’ প্রযোজকের। কিন্তু আদতে ঘটনাটি এখনও সকলের কাছে স্পষ্ট নয়। এর মধ্যেই ব্লু টিক সরে গেল স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)- র টুইটার অ্যাকাউন্ট থেকে।

তবে এই ঘটনা শুধুমাত্র স্বস্তিকার সাথেই ঘটেনি, শাহরুখ খান (Shahrukh Khan), সলমান খান (Salman Khan), অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) সহ একাধিক তারকার অ্যাকাউন্ট থেকে সরিয়ে দেওয়া হয়েছে ব্লু টিক। কারণ এতদিন এই সার্ভিস নন-চার্জেবল হলেও বর্তমানে টুইটার কর্তৃপক্ষ একটি বিশেষ অঙ্কের অর্থের বিনিময়ে ব্লু টিকের ব্যবস্থা করেছেন। নতুন নিয়ম জারি হওয়ার সাথে সাথেই একাধিক সেলেব হারিয়েছেন তাঁদের ভেরিফায়েড প্রোফাইলের মূল প্রমাণ ব্লু টিক। ব্লু টিক হারিয়ে স্বস্তিকা টুইট করেছেন, তিনি কখনও ভাবেননি, এই ধরনের ঘটনা ঘটতে পারে। তবে পাশাপাশি স্বস্তিকা জানিয়ে দিয়েছেন, তিনি অর্থের বিনিময়ে ব্লু টিক পাওয়ার পক্ষপাতী নন।

অপরদিকে তাঁকে সমর্থন করেছেন নেটিজেনদের একাংশ। অনেকেই লিখেছেন, টাকা দিয়ে নিজেকে ভেরিফায়েড বোঝাতে হলে নন ভেরিফায়েড থাকাই ভালো। অনেকে লিখেছেন, ইলন মাস্ক ব্লু টিক কেনাবেচা শুরু করেছেন। অনেকের মতে, পয়সা দিয়ে ব্লু টিক পাওয়ার কোনো প্রয়োজন নেই।

গত বৃহস্পতিবার থেকে ব্লু টিক উধাও হয়ে যাওয়ার ঘটনা ঘটে চলেছে। এতদিন ব্লু টিকের জন্য অর্থ দিতে না হলেও একটি বিশেষ ডকুমেন্টশনের মধ্য দিয়ে যেতে হত। ফলে ছিল স্বচ্ছতা। কিন্তু অর্থই তো অনর্থের মূল। অর্থের বিনিময়ে ব্লু টিক দেওয়া ফেক প্রোফাইলের পথ প্রশস্ত হচ্ছে না তো?

whatsapp logo