whatsapp channel

এক ধাক্কায় দাম কমল ৪০ হাজার, ঘরে আনুন দুর্দান্ত গাড়ি

সম্প্রতি ভারতে সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী, BS4 গাড়ি বা বাইক বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তারপর থেকেই বাজারে উপস্থিত BS6 গাড়িগুলির মূল্য বৃদ্ধি পাচ্ছিল। তেমনি, জনপ্রিয় অটোমেকার কোম্পানি Tata…

Avatar

HoopHaap Digital Media

সম্প্রতি ভারতে সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী, BS4 গাড়ি বা বাইক বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তারপর থেকেই বাজারে উপস্থিত BS6 গাড়িগুলির মূল্য বৃদ্ধি পাচ্ছিল। তেমনি, জনপ্রিয় অটোমেকার কোম্পানি Tata তাদের হ্যাচব্যাক গাড়ি Tata Altroz এর দাম ১৫০০০ টাকা বৃদ্ধি করে দিয়েছিল। কিন্তু তারপর গাড়িটির সেল অত্যন্ত কমে যাওয়ায় কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে তাদের Tata Altroz এর চারটি মডেলে যথা XM, XT, XZ এবং XZ (O) তে ৪০০০০ টাকা অব্দি দাম কমানো হবে।

কোম্পানির বাজেটে রেঞ্জের Tata Altroz হ্যাচব্যাক গাড়িটি গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। কারণ এই দামে ডিজেল ইঞ্জিনের গাড়ি কোন কোম্পানি তৈরি করে না। সেইজন্য এই গাড়িটির প্রচুর সেল হত। আপনি শুনলে অবাক হবেন, আগস্ট মাসে এই মডেলের ৫০০০ টি গাড়ি বিক্রি হয়েছে। কিন্তু দাম বৃদ্ধির পরে গাড়ির সেল কমে যাওয়ায় কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে তাদের গাড়ির জনপ্রিয়তা তারা খোয়াবে না। এছাড়াও, গাড়িটির BS4 এবং BS6 এর মধ্যে দামের বৈষম্য কমানোর জন্য তারা গাড়িটির চারটি মডেলের দাম ৪০০০০ টাকা কমিয়ে দিয়েছে।

এরপর, Tata Altroz হ্যাচব্যাক গাড়িটির কিছু স্পেসিফিকেশন সম্বন্ধে জেনে নিন। গাড়িটি ৩৯৯০ মিমি লম্বায় ও প্রস্তে ১৭৫৫ মিমি। গাড়িটির হুইলবেস ২৫০১ মিমি। এই গাড়িটিতে ১.৫ লিটারের ৪ সিলিন্ডার ডিজেল ইঞ্জিন আছে। গাড়িটিতে ৫ স্পিড মানুয়াল ট্রানস্মিশন গিয়ারবক্স আছে। গাড়িটি প্রায় ১৯-২৫ kmpl মাইলেজ দেয়। এছাড়াও, গাড়িটির পেট্রোল ইঞ্জিন ভারিয়েন্ট ও পাওয়া যায়।

প্রসঙ্গত, খুব শীঘ্রই বাজারে হুন্ডাই next gen i20 গাড়িটি লঞ্চ করবে। পরের মাসের মধ্যে এই গাড়িটি লঞ্চ হয়ে গেলে, Tata Altroz এর কঠিন প্রতিদ্বন্দী হবে তা নিয়ে কোন সন্দেহ নেই। সেই কারনেও হয়তো কোম্পানি তড়িঘড়ি তাদের গাড়ির দাম কমাতে বাধ্য হয়েছে। এছাড়াও, Tata Altroz Dark Edition প্রিমিয়াম গাড়িটি খুব শীঘ্রই আনব কোম্পানি। আপনি এই মুহূর্তে যদি একটি গাড়ি কেনার প্ল্যান করছেন, তাহলে Tata Altroz এর দিকে চোখ রাখতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media