Hoop Tech

দেশের সবচেয়ে সস্তা সানরুফ যুক্ত গাড়ি লঞ্চ করল TATA, অবশেষে মধ্যবিত্তের স্বপ্নপূরণ

সময়ের সঙ্গে বদলে যাচ্ছে মানুষের জীবনধারা। বর্তমানে মানুষ একটু বিলাসিতা করতেই পছন্দ করেন। আর এই বিলাসিতার প্রথম দুটি পর্যায় হল- বাড়ি ও গাড়ি। অনেকের গাড়ির পছন্দ ও চাহিদা বেশি হয়।ইদানিং ভারতের অটোমোবাইল মার্কেটে বেশ চর্চায় রয়েছে টাটা মোটরস। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে বাজারে আনছে গ্রাহকদের পছন্দসই বিভিন্ন মডেলের গাড়ি। যা ক্রেতামহলে বেশ জনপ্রিয়তা পাচ্ছে।

গত বছর থেকে এই টাটা মোটরস বাজারে লঞ্চ করছে একাধিক নতুন ধরণের দুর্দান্ত গাড়ি। আর এইসব নিত্যনতুন গাড়িগুলির মধ্যে এখন জনপ্রিয়তা লাভ করছে ‘সানরুফ’-এর মতো বিলাসবহুল ফিচার সমৃদ্ধ গতি। ভারতের বাজারে এই গাড়ি বেশ সাড়া ফেলছে। কারণ আগে এইসব ফিচার্স শুধুমাত্র প্রিমিয়াম গাড়িতেই দেখা যেত। তবে টাটা এই ফিচারকে বাজেট সেগমেন্টে এনেই সাড়া ফেলেছে। Tata Altroz গাড়ির একাধিক মডেল উপলব্ধ রয়েছে সানরুফ সহ।

■ ইঞ্জিন: Tata Altroz ১.২ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন, ১.২ লিটার টার্বো পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিনে উপলব্ধ। এনএ এবং টার্বো চার্জ পেট্রোল পাওয়ারট্রেন থেকে সর্বোচ্চ ৮৬ বিএইচপি এবং ১১০ বিএইচপি ক্ষমতা উৎপন্ন হয়। এটি ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং ৬-স্পিড ডিসিটি অটোমেটিক ট্রান্সমিশন অপশনে উপলব্ধ। এই গাড়ির সিএনজি মোডে আউটপুট ৭৭ বিএইচপি এবং ১০৩ এনএম।

■ ফিচার্স: এই গাড়িতে রয়েছে R16 লেজার কাট ডুয়াল টোল অ্যালয় হুইল, প্রোজক্টর হেড ল্যাম্প, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট। রয়েছে ডিজিটাল ক্লাসটার, পার্কিং ক্যামেরা, চারটি স্পিকার। এছাড়াও রয়েছে রিয়ার পাওয়ার উইনডো, পার্কিং সেন্সর সঙ্গে অডিও এবং ডিসপ্লে। অতিরিক্ত সুরক্ষার জন্য গাড়িতে রয়েছে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, রিয়ার পার্কিং সেন্সর, সেন্ট্রাল লক, ইলেক্ট্রিক পাওয়ার অ্যাসিস্টেড স্টিয়ারিং। এছাড়াও ড্যাশবোর্ডে থাকবে টাচস্ক্রিন।

■ দাম: টাটা অলট্রোজ-এর সানরুফ যুক্ত ভ্যারিয়েন্ট কিনতে ৪৫,০০০ টাকা বেশি খরচ করতে হয়। এই গাড়ির বিভিন্ন ভ্যারিয়েন্টের দাম এক্স-শোরুম দাম ৭.৯০ লক্ষ টাকা থেকে শুরু করে ১০.৫৫ লক্ষ টাকা পর্যন্ত।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা