whatsapp channel

বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির তুমুল সম্ভাবনা জেলায় জেলায়

প্রচণ্ড গরমে প্রাণ ওষ্ঠাগত। ঘন ঘন জল পান, স্নান করা লেগেই রয়েছে। কোনো কাজ করার উপায় নেই। ঘর্মাক্ত শরীর কমিয়ে দিচ্ছে শক্তি, বাড়াচ্ছে বিরক্তি। আজকে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রী…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

প্রচণ্ড গরমে প্রাণ ওষ্ঠাগত। ঘন ঘন জল পান, স্নান করা লেগেই রয়েছে। কোনো কাজ করার উপায় নেই। ঘর্মাক্ত শরীর কমিয়ে দিচ্ছে শক্তি, বাড়াচ্ছে বিরক্তি। আজকে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রী সেলসিয়াস। হিমশিম খাচ্ছে রাজ্যবাসী। ঠিক এরই মধ্যে পাওয়া গেল সুখবর।

Advertisements

আজ রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হল। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Advertisements

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Advertisements

সূত্রের খবর, আগামী তিন দিন দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। এবং আগামী ২৪ ঘন্টায় উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় দু-একটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। সুতরাং মানুষ কিছুটা হলেও স্বস্তি পেতে পারে। তবে রাজ্যে এখনই বর্ষা ঢুকছে না। সাধারণত, জুন মাসের প্রথম সপ্তাহে পর থেকে বর্ষার আগমন ঘটে। অবশ্য এইবার কেরলে ১ লা জুন থেকে বর্ষা ঢুকছে, বাংলাতেও জুনের প্রথম সপ্তাহের পরপর বর্ষা ঢুকতে পারে বলে জানা গিয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media