Hoop Life

Lifestyle: এই ৩ সময়ে শারীরিক মিলন করলেই হবে মারাত্মক ক্ষতি

কোনো এক দার্শনিক বলে গেছেন, ‘সম্পর্ক হল নদীর মতোই’। কথাটি শতভাগ সত্যি। কারণ নদীর মতো সম্পর্কেও আসে জোয়ার, পড়ে ভাটার টান। আর সম্পর্কের একটি বিশেষ স্রোত হল যৌনতা। যৌনসুখ না থাকলে কোনো সম্পর্কই মজবুত হয়না, একথা জানা গেছে বেশ কিছু সমীক্ষায়। তাই এই যৌনসুখের বিষয়টি বিশেষভাবে গুরুত্ব দেওয়া উচিত সকলের।

বিশেষজ্ঞদের মতে, দাম্পত্য জীবনে নিয়মিত যৌন সঙ্গম জরুরী। এতে স্বামী-স্ত্রীর সম্পর্ক আরো ভালো হয়। তবে এবার এই বিষয়ে মাথায় রাখতে হবে কয়েকটি বিষয়। এমন কিছু সময় আসে জীবনে, যে সময় যৌন সঙ্গম করলেই হতে পারে মারাত্মক সব ক্ষতি। একনজরে দেখে নিন, কোন সময় যৌন সঙ্গম করা উচিত নয়।

মাদকাসক্ত হয়ে: বিশেষজ্ঞদের মতে মাদকাসক্ত কখনোই যৌন সঙ্গমে লিপ্ত হওয়া উচিত নয়। এতে বিভিন্ন দিক থেকে ক্ষতি হতে পারে। একদিকে যেমন মাদকাসক্ত হয়ে আমাদের মন আরো উদ্যম হয়ে ওঠে। সেই মুহূর্তের বশে ঘটে যেতে পারে কোনো দুর্ঘটনা। এছাড়াও এলকোহল আমাদের হৃদস্পন্দন এমনিতেই বৃদ্ধি করে দেয়, যৌন সঙ্গমও একই কাজ করে। ফলে হৃদরোগ হওয়ার সম্ভাবনা থাকে।

ইস্ট ইনফেকশনের সময়: যৌনাঙ্গের স্থান সকলেরই ভীষণ স্পর্শকাতর। তাই পুরুষ বা মহিলা উভয়ের এই স্থানে ফাঙ্গাল ইনফেকশন হয়ে থাকে। তবে এই সময় যৌন সঙ্গম করলে এই ইনফেকশন বৃদ্ধি পেতে পারে।

ওয়াক্সিংয়ের পর: আরো আকর্ষণীয় হয়ে ওঠার জন্য অনেকেই বডি ওয়াক্সিং করান। আর এই ওয়াক্সিং করার পর ত্বক বেশ সেনসিটিভ থাকে।তাই ওয়াক্সিংয়ের অন্তত ২ দিন পর থেকে সঙ্গমে লিপ্ত হওয়া উচিত।

মতবিরোধের মুহূর্তে: নানা সময় আমাদের সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মতবিরোধ হয়। আর এই সময় কখনোই যৌন সঙ্গম লিপ্ত হওয়া উচিত নয়। এতে বিরূপ প্রভাব ফেলতে পারে সম্পর্কে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের উপর লিখিত। বাস্তবিক জীবনে ব্যক্তিবিশেষে এইসব বিষয়ের প্রভাব ভিন্ন হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা