whatsapp channel

Lifestyle: স্বপ্নের মধ্যে এই ৫ টি বিষয় প্রায়ই দেখেন! আপনার জীবনে আসছে সুখের জোয়ার

স্বপ্ন নিয়ে মানুষের মনে কৌতূহলের শেষ নেই। স্বপ্ন হল বাস্তব ও অবাস্তব দুনিয়ার মাঝখানের এমন একটি পর্যায়, যেখানে অনেক দৃশ্য আমরা দেখি ঘুমের মধ্যে। স্বপ্নের ব্যাখ্যা নিয়ে নানা তত্ব উঠে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

স্বপ্ন নিয়ে মানুষের মনে কৌতূহলের শেষ নেই। স্বপ্ন হল বাস্তব ও অবাস্তব দুনিয়ার মাঝখানের এমন একটি পর্যায়, যেখানে অনেক দৃশ্য আমরা দেখি ঘুমের মধ্যে। স্বপ্নের ব্যাখ্যা নিয়ে নানা তত্ব উঠে এসেছে বারবার। তবে সবথেকে গ্রহণযোগ্য তথ্য হল এই যে স্বপ্ন হল অবচেতন মনের চিন্তা ভাবনার একটি প্রতিফলনস্বরূপ সৃষ্ট একটি দৃশ্য। তবে অনেকেই আবার এই বিষয়টি মানতে রাজি নন। স্বপ্নের ব্যাখ্যা নিয়ে অনেকেই আরো অনেক তথ্য দিয়ে গেছেন।

Advertisements

তবে স্বপ্নের ব্যাখ্যা যাই হোক না কেন, স্বপ্নের অর্থ ও গুরুত্ব নিয়ে জ্যোতিশাস্ত্রে রয়েছে বেশ কিছু কথা। জ্যতিষীদের মতে, স্বপ্নে দেখা দৃশ্যের সঙ্গে আগামীতে বাস্তব জীবনের ঘটনার একটি সম্পর্ক রয়েছে। অর্থাৎ আজ আপনি স্বপ্নে কি দেখবেন, আগামীকালের আসন্ন ঘটনা তার সঙ্গে সম্পর্কযুক্ত। আসুন একনজরে দেখে নিই কোন স্বপ্নের কি ব্যাখ্যা দেয় জ্যোতিশাস্ত্র।

Advertisements

লাল শাড়ি: আপনি যদি ঘুমের মধ্যে লাল শাড়ি কিংবা লাল শাড়ি পরিহিতা কোনো সুন্দরী মহিলা বা শিশুকন্যাকে দেখে থাকেন, তাহলে এটি একটি শুভ ইঙ্গিত। এতে আপনার জীবনে মা লক্ষ্মীর আগমনের সম্ভাবনা তৈরি হয়। অর্থাৎ আগামীতে অর্থলাভের সম্ভাবনা রয়েছে।

Advertisements

ফুল ও গয়না: স্বপ্নের মধ্যে আপনি যদি বাহারি ফুল দেখেন কিংবা সোনার গয়না দেখেন, অথবা গয়না পরিহিতা কোনো মহিলাকে দেখেন, তাহলে এটিও সুগ ইঙ্গিত হতে পারে। এই স্বপ্নও মা লক্ষ্মীর আগমনের ব্যাখ্যা দেয় জ্যোতিশাস্ত্রে।

Advertisements

মন্দির: স্বপ্নের মধ্যে মন্দিরের দর্শনও ভালো সময়ের ইঙ্গিত বলে মনে করা হয় জ্যোতিশাস্ত্রে। এতে আপনার জীবনে সুসময় আসার ইঙ্গিত লেখা থাকে। মা লক্ষ্মীর আগমনের সম্ভাবনাও বৃদ্ধি পায় এমন স্বপ্ন দেখলে।

অর্থ: স্বপ্নের মধ্যে টাকাকড়ি দেখলে সেটিও ভালো ইঙ্গিত। জ্যোতিশাস্ত্রে বলা হয়, এমন স্বপ্ন দেখলে আপনার জীবনে অপরিকল্পিত উৎস থেকে অর্থলাভ ঘটতে পারে।

ভারী বর্ষণ: স্বপ্নের মধ্যে আপনি যদি ভারী বৃষ্টিপাত দেখে থাকেন, তাহলে জানবেন আপনার জীবনেও সুখের বৃষ্টি হতে চলেছে। কারণ জ্যোতিশাস্ত্র মতে, এমন স্বপ্ন জীবনে লক্ষ্মীর আগমনের ইঙ্গিত দেয়।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য, অনুমান ও সমীক্ষার উপর লিখিত। বাস্তব জীবনে স্বপ্নের প্রভাব ব্যক্তিবিশেষে ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা