Hoop Life

Vastu Tips: বাড়ির এই স্থানে রাখুন বিশেষ পাতা, আটকে থাকা কেরিয়ারের চাকা গড়াবে গড়গড়িয়ে

হিন্দু ধর্মে অনেক গাছকে শুভ বলে মানা হয়। অনেক শুভ অনুষ্ঠানে রাখা হয় এই সব গাছ। এর মধ্যে অন্যতম আমের পাতা বা আমের পল্লব (Mango Leaf)। নানান শুভ কাজ, শুভ অনুষ্ঠানে ব্যবহার করা হয় আমের পাতা। এতে অনেক সমস্যার সমাধান রয়েছে বলে মানা হয়। জ্যোতিষ শাস্ত্রে তাই আমের পাতাকে বিশেষ গুরুত্বপূর্ণ বলে মানা হয়। আমের পাতাকে শুভ বলে মানা হয় বলেই নানান শুভ কাজে এর ব্যবহার হয়। এমনকি আমের পল্লব ছাড়া যে কোনো শুভ কাজই অসম্পূর্ণ বলে মানা হয়।

বহু যুগ ধরেই নানান শুভ কাজে ব্যবহার হয়ে আসছে আমের পাতার। কিন্তু আমের পাতাকে কেন শুভ বলে মানা হয়? এর নেপথ্যে বেশ কিছু কারণ রয়েছে। বাস্তুশাস্ত্রে মানা হয়, বাড়ির মূল প্রবেশদ্বারে আমের পাতা রাখলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। বাড়ির মূল্য ফটকে আমের পাতা রাখলে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে, সুখ শান্তি আসে। মন্দিরে গণেশের কাছেও আম পাতা রাখা হয়। এতে আর্থিক সঙ্কট থেকে মুক্তি মেলে।

জ্যোতিষ শাস্ত্রে বলা হয়, আর্থিক সঙ্কট কাটাতে আমের পাতা খুবই কার্যকরী। দীর্ঘদিন ধরে অর্থ সঙ্কট থাকলে একটি বিশেষ প্রতিকার বলা হয়েছে। ১১ টি আম পাতা কাঁচা তুলোর মধ্যে বেঁধে তারপরে মধুর মধ্যে ডুবিয়ে রাখতে হবে। তারপরে শিবলিঙ্গের অশোক সুন্দরীতে এই পাতা অর্পণ করার নিদান দেওয়া হয়েছে। পুজো বা যে কোনো শুভ অনুষ্ঠানের সময়ে সারা বাড়িতে আম পাতা দিয়ে জল ছেটানোর নিয়ম রয়েছে। এতে আর্থিক সঙ্কট দূর হয় বলে বলা হয় জ্যোতিষ শাস্ত্রে।

পেশাগত সমস্যা দূর করতেও আমের পাতা খুব কার্যকরী। কেরিয়ারে কোনো সমস্যার সম্মুখীন হলে জ্যোতিষ শাস্ত্রে নিদান দেওয়া রয়েছে। বলা হয়েছে, প্রতিদিন সকালে স্নান করে শুদ্ধ হয়ে আম গাছে জল দিলে কর্মজীবনে উন্নতি হবে বলে মানা হয়।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই