whatsapp channel

নামমাত্র বিনিয়োগেই শুরু করুন এই লাভজনক ব্যবসা, মাস গেলেই হাতে আসবে লক্ষ টাকা!

বাঙালি নাকি ব্যবসা (Business) করতে জানে না। এমন ধারণা রয়েছে অনেকেরই। কিন্তু বর্তমানে অনেকেই ঝুঁকছেন ব্যবসার দিকে। নিজস্ব ছোট ব্যবসা শুরু করে সাফল্যও পাচ্ছেন অনেকেই। এর কারণ মূলত বাজারে চাকরির…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বাঙালি নাকি ব্যবসা (Business) করতে জানে না। এমন ধারণা রয়েছে অনেকেরই। কিন্তু বর্তমানে অনেকেই ঝুঁকছেন ব্যবসার দিকে। নিজস্ব ছোট ব্যবসা শুরু করে সাফল্যও পাচ্ছেন অনেকেই। এর কারণ মূলত বাজারে চাকরির অভাব। চাকরির খোঁজে বেশিরভাগ তরুণ তরুণীরাই পাড়ি দিচ্ছেন ভিন রাজ্যে। বাকিদের মধ্যে নিজস্ব ব্যবসা শুরু করার প্রবণতা দেখা যাচ্ছে। আর এক্ষেত্রে সবথেকে বেশি লাভজনক হচ্ছে যেটা সেটা হল খাবারের ব্যবসা।

Advertisements

খাবারের ব্যবসায় কখনো ক্ষতি হতে পারে না। এটি এমন একটি ব্যবসা যেখানে সব সময় খদ্দের লেগেই থাকবে। বিশেষ করে যদি মোমোর ব্যবসা করা যায় তাহলে তো কথাই নেই। বর্তমানে মোমোর প্রতি মানুষের ক্রেজ বাড়ছে দিনকে দিন। মোমোপ্রেমী নন এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আসলে সুস্বাদু হওয়ার পাশাপাশি স্টিম মোমো যথেষ্ট স্বাস্থ্যকর একটি খাবার। তাই মোমোর প্রতি ভালোবাসাও বেড়ে চলেছে সকলের। আর মোমোর ব্যবসাও ফুলেফেঁপে উঠছে।

Advertisements

নামমাত্র বিনিয়োগেই শুরু করুন এই লাভজনক ব্যবসা, মাস গেলেই হাতে আসবে লক্ষ টাকা!

Advertisements

‘Wow Momo’র সাফল্যের কাহিনি তো অনেকেই জানেন। মোমোর এত চাহিদা দেখে এখন অনেকেই এই খাবারের দোকান দিচ্ছেন। সারা বছরই ব্যবসা হচ্ছে ভালো। এই ব্যবসা শুরুর জন্য মূলধনও লাগে খুব কম। মাত্র ৪-৫ হাজার টাকা বিনিয়োগ করলেই মোমোর ব্যবসা শুরু করা সম্ভব। প্রথমেই যেটা করতে হবে সেটা হল মোমো তৈরির সমস্ত উপকরণ কিনতে হবে। মোমো তৈরিতে লাগে মূলত ময়দা, ভিনিগার, সবজি পাতি, চিকেন, পনির ইত্যাদি। এছাড়াও গুরুত্বপূর্ণ আরো দুটি জিনিস, একটি স্টিমার এবং একটি গ্যাস সিলিন্ডার।

Advertisements

এই ব্যবসায় প্রথমেই মাসে গড়ে ৩-৪ হাজার টাকা রোজগার হবে। আর যদি বিনিয়োগের টাকার অঙ্কটা ৪-৫ লক্ষ করা যায়, তাহলে খুলতে পারবেন একটি রেস্তোরাঁ যেখান থেকে মাসে অন্তত ৫০ হাজার থেকে দেড় লক্ষ টাকা রোজগার হবে। তবে খাবারের ব্যবসায় লাভ করতে হলে এবং নাম করতে হলে গুণমান এবং সেই অনুপাতে দামটাও রাখতে হবে ঠিকঠাক। সোশ্যাল মিডিয়াতেও প্রচার করতে পারেন। এতে কম সময়ে বেশি সংখ্যক মানুষের কাছে ব্যবসার কথা পৌঁছাবে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই