whatsapp channel

তলানিতে একেবারে টিআরপি, বছরের সঙ্গেই শেষ হচ্ছে প্রাক্তন বেঙ্গল টপার এই সিরিয়াল

এক দিক দিয়ে যেমন নতুন নতুন সিরিয়াল (Television Serial) শুরু হচ্ছে সব চ্যানেলে, তেমনি আবার একে একে বেশ কিছু সিরিয়াল বন্ধও হয়ে যাচ্ছে পাকাপাকি ভাবে। আগের থেকে এখন মেগা সিরিয়ালের…

Nirajana Nag

Nirajana Nag

এক দিক দিয়ে যেমন নতুন নতুন সিরিয়াল (Television Serial) শুরু হচ্ছে সব চ্যানেলে, তেমনি আবার একে একে বেশ কিছু সিরিয়াল বন্ধও হয়ে যাচ্ছে পাকাপাকি ভাবে। আগের থেকে এখন মেগা সিরিয়ালের ধারণা অনেকটাই বদলেছে। সবথেকে বড় বদল এসেছে ধারাবাহিকের সময়সীমায়। আগে এক একটি সিরিয়াল শেষ হতে তিন চার বছরও লেগে যেত। এখন সেটা এসে ঠেকেছে তিন চার মাসে। কখনো কখনো কয়েকটি ধারাবাহিক দেড় থেকে দু বছর টানা হয় চ্যানেলের তরফে। তেমনি একটি সিরিয়াল এবার শেষ হতে বসেছে স্টার জলসা চ্যানেলে।

দীর্ঘ দু বছর ধরে সম্প্রচার হওয়ার পর এবার শেষ হতে চলেছে ‘গাঁটছড়া’ (Gaatchora)। ২০২১ সালে স্টার জলসা চ্যানেলে পথচলা শুরু করেছিল এই ধারাবাহিক। সে সময়ে জি বাংলার কড়া প্রতিদ্বন্দ্বী ‘মিঠাই’কে টক্কর দিয়ে একাধিক বার বাংলা সেরা এই সিরিয়াল। দর্শকদের প্রভূত ভালোবাসা পেয়েছিল সিরিয়ালটি। কিন্তু ছন্দপতন হয় মূলত ‘খড়ি’ ওরফে শোলাঙ্কি রায় সিরিয়াল থেকে সরে দাঁড়ানোর পর। তারপরেই গল্পের প্লট বদল এবং সেই সঙ্গে টিআরপির পতন। আর অবশেষে শেষই হয়ে যাচ্ছে গাঁটছড়া।

এর আগেও একাধিক বার গাঁটছড়া শেষ হওয়ার গুঞ্জন ছড়িয়েছে। পুজোর আগেই শোনা গিয়েছিল, বন্ধ হয়ে যাবে এই ধারাবাহিক। কিন্তু ধু্ঁকতে ধুঁকতে কম টিআরপি নিয়েই চলছিল সিরিয়ালটি। তবে এবারে আর কোনো রটনা নয়। অভিনেত্রী শ্রীমা ভট্টাচার্য নিজেই স্বীকার করেছেন সংবাদ মাধ্যমের কাছে। বাস্তবিকই বন্ধ হচ্ছে গাঁটছড়া। আগামী ১৪ ডিসেম্বরই শেষ সম্প্রচার হবে এই ধারাবাহিকের। তিনি একা নন। সিরিয়াল শেষের আভাস দিয়েছেন ‘রাহুল’ ওরফে অনিন্দ্য চট্টোপাধ্যায়ও। নিজের কয়েকটি ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘দু বছর ধরে আমার লালন করা , আপনাদের ঘৃণায় লালিত হওয়া রাহুলের চরিত্র থেকে এবার নিষ্ক্রমণের পালা’।

শুরুটা হয়েছিল তিন বোন এবং তিন ভাইয়ের গল্প নিয়ে। খড়ি ঋদ্ধি, রাহুল দ্যুতি আর বনি কুণালের জুটি ব্যাপক জনপ্রিয় হয়েছিল দর্শকদের মধ্যে। কিন্তু খড়ি চরিত্রটির মৃত্যুর সঙ্গে সঙ্গে শোলাঙ্কির বেরিয়ে যাওয়ার পর থেকেই যেন গল্পে জট পাকিয়ে যায়। পড়তে থাকা টিআরপিও। অবশেষে এবার এক সময়ের প্রিয় ধারাবাহিককে বিদায় দেওয়ার পালা দর্শকদের।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই