whatsapp channel

Business Idea: বাড়িতে বসে গৃহবধূরা করতে পারবেন এই ব্যবসা, সংসার সামলেও আয় হবে মোটা টাকা

মূল্যবৃদ্ধির বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে রীতিমতো ওষ্ঠাগত প্রাণ হয়ে উঠছে দেশবাসীর। এখনকার দিনে বাড়িতে একজনের আয় সংসার চালানোর পক্ষে উপযুক্ত থাকছে না। তাই এখনকার দিনের অনেক মহিলাই সংসার এবং স্বামী…

Avatar

Sourish Das

Updated on:

Advertisements
Advertisements

মূল্যবৃদ্ধির বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে রীতিমতো ওষ্ঠাগত প্রাণ হয়ে উঠছে দেশবাসীর। এখনকার দিনে বাড়িতে একজনের আয় সংসার চালানোর পক্ষে উপযুক্ত থাকছে না। তাই এখনকার দিনের অনেক মহিলাই সংসার এবং স্বামী সন্তান সামলানোর পরেও কিছু ছোটখাটো কাজ করে স্বামীর সংসার চালানোর খরচে কিছুটা অবদান করতে চাইছেন। আপনিও যদি আপনার স্বামীর পাশে দাঁড়াতে চান তাহলে বাড়িতে বসে বেশ কিছু ব্যবসা শুরু করতে পারেন যাতে আপনার বেশ ভালোই আয় হবে মাসে মাসে। শুধুমাত্র দৃঢ় মানসিকতা এবং দিনে অল্প সময় দিলেই এই সমস্ত ব্যাবসা সুপারহিট হতে পারে। সেরকম কিছু ব্যবসা হলো নিম্নলিখিত:

Advertisements

১) অনলাইন ডেটা এন্ট্রি: আপনি যদি বাড়িতে বসে দিনে সামান্য কিছু ঘণ্টা সময় বার করতে পারেন তাহলে আপনার জন্য বেস্ট অপশন এই অনলাইন ডাটা এন্ট্রি চাকরি। এটি টাকা রোজকারের খুব সহজ উপায়। এই কাজ করতে শুধু দরকার হবে কম্পিউটার এবং ইন্টারনেট কানেকশন। এমনকি কম্পিউটারের প্রাথমিক জ্ঞান থাকলেই আপনি এই কাজ করতে পারবেন। অনেক বড় বড় কোম্পানি ফ্রিল্যান্সারদের কাছ থেকে এই ডাটা এন্ট্রির কাজ আউটসোর্স করে থাকেন।

Advertisements

২) ক্রেস বা ডে কেয়ার সার্ভিস: মহিলাদের জন্য আরেকটি ভালো কাজের অপশন হলো চাইল্ড কেয়ার সেন্টার বা বেবি সিটার সার্ভিস। এই দুর্দান্ত হোম বেস ব্যবসা একজন মা অত্যন্ত দক্ষতার সঙ্গে করতে পারবেন। বড় শহরে কর্মজীবী দম্পতিরা এই ডে কেয়ার সার্ভিস এর ব্যবহার করে থাকেন। এই কাজ শুরু করতে খুব একটা বেশি বিনিয়োগের কোন প্রয়োজন নেই।। শুধুমাত্র ঘর সাজানোর জন্য কিছু খেলনা, ডাইপার, শিশুর খাবার এবং ফাস্ট এড কিট থাকলেই এই ব্যাবসা শুরু করা যাবে।

Advertisements

৩) নেটওয়ার্ক মার্কেটিং: বাড়িতে বসে শুধুমাত্র কম্পিউটার বা স্মার্টফোনের মাধ্যমে আপনি যদি কাজ করতে চান তাহলে আপনার কাছে আরেকটি ভালো অপশন হল নেটওয়ার্ক মার্কেটিং বা মাল্টি লেভেল মার্কেটিং। এই ব্যবসা অত্যন্ত জনপ্রিয়। আপনি আপনার লাভের জন্য বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করবেন। বন্ধু বা আত্মীয়-স্বজনকে এই ব্যবসায় নামানো যায় এবং তাদের একাংশ লাভ দেয়া যায়। কম বিনিয়োগের মাধ্যমেই আপনি এই ব্যবসা শুরু করে নিতে পারবেন।

Advertisements

এখানেই শেষ নয়। বাড়ির মহিলারা এছাড়াও বিভিন্ন অনলাইন সার্ভের কাজে নিজেদেরকে নিযুক্ত করতে পারেন যেখানে গ্রাহকদের ডাটা কালেকশন করা কাজ হবে। এই কাজ থেকেও ভালো পরিমাণ টাকা আয় করা যায়। আরে ছাড়া বাড়িতে আপনি প্রাকৃতিক উপাদান দিয়ে সুগন্ধি মোমবাতি বা সাবান তৈরি করতে পারেন যার গিফট হিসেবে ব্যাপক চাহিদা রয়েছে মার্কেটে।

whatsapp logo
Advertisements