whatsapp channel

Hair Care: চুল ভালো রাখতে ব্যবহার করুন ৩টি হেয়ার প্যাক

পুজোর সময় নানান রকম হেয়ার স্টাইল করতে গিয়ে চুলের একেবারে বারোটা বেজে যায়, তাই চুলকে সুন্দর সুস্থ রাখতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন এই অসাধারন হেয়ার প্যাক। 1) ডিম- একটি…

Avatar

HoopHaap Digital Media

পুজোর সময় নানান রকম হেয়ার স্টাইল করতে গিয়ে চুলের একেবারে বারোটা বেজে যায়, তাই চুলকে সুন্দর সুস্থ রাখতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন এই অসাধারন হেয়ার প্যাক।

1) ডিম-
একটি ডিম ফেটিয়ে ১ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালো করে লাগান ডিমের মিশ্রণ। শাওয়ার ক্যাপে চুল ঢেকে নিন। যাদের কাছে শাওয়ার ক্যাপ নেই তারা প্লাস্টিক দিয়ে ভালো করে চুল ঢেকে নিতে পারেন। ২০ মিনিট পর ঠাণ্ডা জল ভেষজ শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন চুল। সপ্তাহে একবার অথবা দুইবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক।

2) আমলকী-
১ টেবিল চামচ আমলকী গুঁড়োর সঙ্গে সমপরিমাণ লেবুর রস মেশান। চুলের গোড়ায় লাগান মিশ্রণটি। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি ও শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল। সপ্তাহে একবার ব্যবহার করুন এটি।

3) মেথি –
২ টেবিল মেথি চামচ আধা কাপ জলে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন সামান্য জল সহ মিক্সিতে ভালো করে করে মিহি পেস্ট তৈরি করুন। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত পেস্ট লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে  ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করবেন। সপ্তাহে অন্তত তিন দিন যদি এই তিনটি হেয়ার প্যাক এর মধ্যে যেকোনো একটি ভালো করে মাথায় লাগিয়ে নিয়ে কোন হার্বাল শ্যামপু দিয়ে করে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়েছে চুল পড়ে যাওয়ার সমস্যা একেবারে চলে যাবে চুল আরো সুন্দর ও সুস্থ হয়ে উঠবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media