whatsapp channel

Lifestyle: পেঁয়াজ কাটলেই চোখে জল! তিনটি টিপস মানলেই মিটবে সমস্যা

যেকোনো আমিষ রান্নাতেই পেঁয়াজ ব্যবহৃত হয়ে থাকি। বিশেষ করে ছুটির দিনে যেদিন প্রচুর পরিমাণে রান্না হয় সেদিন বাড়ির গৃহিণীকে প্রচুর পেঁয়াজ কাটতে হয়, আর এত পেঁয়াজ একসঙ্গে কাটলে চোখে জল…

Avatar

যেকোনো আমিষ রান্নাতেই পেঁয়াজ ব্যবহৃত হয়ে থাকি। বিশেষ করে ছুটির দিনে যেদিন প্রচুর পরিমাণে রান্না হয় সেদিন বাড়ির গৃহিণীকে প্রচুর পেঁয়াজ কাটতে হয়, আর এত পেঁয়াজ একসঙ্গে কাটলে চোখে জল চলে আসে। তখন কাটাটাই বড় অসুবিধাজনক হয়ে ওঠে। কিন্তু আপনি কি জানেন এই তিনটি টিপস ফলো করে পেঁয়াজ কাটলেও আপনার চোখ থেকে এক ফোঁটা জল আসবে না, তাই আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ টিপস। পিঁয়াজের মধ্যে থাকা সালফিউরিক এসিডের জন্যই আমাদের চোখে জল আসে।

১) পেঁয়াজ কেটে টুকরো টুকরো করে ডিপ ফ্রিজের মধ্যে রেখে দিন। কিছুক্ষণ পর বের করে কাটুন। এই পদ্ধতি ব্যবহার করে পেঁয়াজ কাটলে চোখ দিয়ে এক ফোঁটাও জল বেরোবে না।

২) পেঁয়াজের খোসা ছাড়িয়ে ঠান্ডা জলের মধ্যে আধ ঘন্টার মতো ভিজিয়ে রাখুন। দেখবেন পেঁয়াজ কাটার সময় আর চোখ দিয়ে জল বেরোবে না।

৩) যত বেশি ধারালো ছুরি দিয়ে কাটতে পারবেন তত মিটবে সমস্যা। কারণ এতে তাড়াতাড়ি কাজ হয়ে যাবে আর চোখ দিয়ে জল বেরোবেনা। এই পদ্ধতি একবার করে দেখতে পারেন।

whatsapp logo