whatsapp channel

বাড়িতে বানিয়ে ফেলুন তিনটি অসাধারণ স্বাদের চাউমিন, রইলো রেসিপি

বুড়ো থেকে বাচ্চা চাউমিন খেতে সবাই পছন্দ করেন। এই চাউমিন এর মধ্যেই নানান রকম সবজি দিয়ে বাচ্চাদের মন ভুলিয়ে সবজি খাওয়ানোর চেষ্টা করেন বাড়ির মানুষগুলো। এবারে আর রেস্টুরেন্টে না গিয়ে…

Avatar

HoopHaap Digital Media

বুড়ো থেকে বাচ্চা চাউমিন খেতে সবাই পছন্দ করেন। এই চাউমিন এর মধ্যেই নানান রকম সবজি দিয়ে বাচ্চাদের মন ভুলিয়ে সবজি খাওয়ানোর চেষ্টা করেন বাড়ির মানুষগুলো। এবারে আর রেস্টুরেন্টে না গিয়ে বাড়িতে অসাধারণ স্বাদের তিন রকমের চাউমিন বানানোর রেসিপি জেনে নিন।

১) ভেজ চাউমিন-»
উপকরণ:
সেদ্ধ চাউমিন ছোট এক বাটি
কুচি করা পেঁয়াজ ১ টা
কেটে রাখা সবজি ১ কাপ
টমেটো সস, চিলি সস, সয়া সস ৩ টেবিল চামচ
নুন চিনি স্বাদমতো
গোলমরিচ স্বাদমতো
সাদা তেল ১ কাপ

প্রণালী: একটি ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি এবং কেটে রাখা সমস্ত আপনার পছন্দ মতন ভেজিটেবিল ভাল করে ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলে নুন চিনি স্বাদমতো দিতে হবে। সস গুলি দিয়ে দিতে হবে। ভালো করে নাড়াচাড়া করে সেদ্ধ করা যায়নি এবং গোলমরিচ গুঁড়ো দিয়ে কয়েকবার খুন্তি দিয়ে নাড়াচাড়া করলে একেবারে রেডি হয়ে যাবে ‘ভেজ চাউমিন’।

২) চিকেন চাউমিন-»
উপকরণ:
সিদ্ধ চাউমিন ছোট এক বাটি
টুকরো চিকেন ২০০ গ্রাম
টমেটো সস, চিলি সস, সয়া সস ৩ টেবিল চামচ
গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ
কুচি করা লঙ্কা স্বাদমতো
নুন, চিনি স্বাদমতো
সাদা তেল ১ কাপ
কুচি করা পেঁয়াজ ১ টি

প্রণালী:একটি ফ্রাইং প্যান এর মধ্যে সাদা তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি ভাল করে ভেজে নিতে হবে। তার আগে চিকেন ভালো করে সেদ্ধ করে নিতে হবে। এবার সেদ্ধ করা চিকেন এর মধ্যে দিয়ে সস দিয়ে ভালো করে নাড়িয়ে চাড়িয়ে গোলমরিচ গুঁড়ো, লঙ্কা কুচি, ডিম চিনি স্বাদমতো দিয়ে সেদ্ধ করা চাউমিন দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। গরম গরম পরিবেশন করুন ‘চিকেন চাউমিন’।

৩) মিক্সড চাউমিন
উপকরণ:
সেদ্ধ চাউমিন একবাটি
ভেজে রাখা চিংড়ি মাছ ৩ টেবিল চামচ
সেদ্ধ করা চিকেন চার টুকরো
একটা ডিম ভাজা
গোলমরিচ গুঁড়ো স্বাদমতো
নুন, চিনি স্বাদমতো
পেঁয়াজ কুচি ১টি
রসুন কুচি সামান্য
চিলি সস, টমেটো সস, সয়া সস ৩ টেবিল চামচ
সাদা তেল ১ কাপ

প্রণালী: একটি ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, রসুন কুচি দিয়ে সিদ্ধ করা চিকেন দিয়ে সমস্ত সস দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে। তারপরে প্রয়োজন মত নুন, চিনি, গোলমরিচ গুঁড়ো দিতে হবে। ভেজে রাখা দিন টুকরো টুকরো করে কেটে এবং ভেজে রাখা চিংড়ি মাছ দিয়ে দিতে হবে। এরপর সেদ্ধ করা চাউমিন দিয়ে দিতে হবে। গোলমরিচ গুঁড়ো দিয়ে বেশ কিছুক্ষণ নাড়িয়ে চাড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘মিক্সড চাউমিন’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media