whatsapp channel

Tina Dutta: সুযোগ এলেও সামর্থ্য ছিলনা: টিনা দত্ত

টিনা দত্ত (Tina Dutta) যখন টলিউডে ছোটখাট চরিত্রে অভিনয় করতেন, তখন তাঁকে কোনোদিন কেউই ভাবেননি নায়িকার ভূমিকায়। কিন্তু কালার্স চ্যানেলের অতি চর্চিত সিরিয়াল ‘উতরণ’ অনেক কিছুই পরিবর্তন করে দিয়েছিল। আপামর…

Avatar

Nilanjana Pande

টিনা দত্ত (Tina Dutta) যখন টলিউডে ছোটখাট চরিত্রে অভিনয় করতেন, তখন তাঁকে কোনোদিন কেউই ভাবেননি নায়িকার ভূমিকায়। কিন্তু কালার্স চ্যানেলের অতি চর্চিত সিরিয়াল ‘উতরণ’ অনেক কিছুই পরিবর্তন করে দিয়েছিল। আপামর ভারতবাসীর কাছে টিনা পরিচিত হলেন ‘ইচ্ছা’ নামে। তবে ‘উতরণ’-এ টিনা দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন। ইচ্ছার মেয়ের চরিত্রেও অভিনয় করেছিলেন তিনি। ‘উতরণ’ শেষ হয়ে যাওয়ার পর কলকাতা ফিরে গিয়ে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন টিনা। এরপর একটি সিরিয়ালে তাঁকে খল চরিত্রে দেখা গেলেও টিনার মিষ্টতার ফলে তিনি দর্শকদের কাছে ইচ্ছা হয়েই রয়ে গিয়েছেন।

বর্তমানে বিগ বসের ঘরে দেখা যাচ্ছে টিনাকে। ‘বিগ বস 16’-এর অন্যতম প্রতিযোগী টিনা জানিয়েছেন, ক্লাস এইট-নাইনে পড়ার সময় থেকেই মুম্বইয়ের তরফে আসত অভিনয়ের প্রস্তাব। ইতিমধ্যে টিনা হিন্দি ফিল্ম ‘পরিণীতা’-য় বিদ্যা বালন (Vidya Balan)-এর শৈশবের চরিত্রে এক ঝলক দেখাও দিয়েছিলেন। কিন্তু কলকাতা থেকে বারবার মুম্বই যাওয়ার সামর্থ্য ছিল না তাঁর পরিবারের। বিমানের টিকিট কাটার মতো পয়সা ছিল না তাঁদের। ফলে অডিশন দিতে যেতে পারতেন না টিনা।

 

View this post on Instagram

 

A post shared by Fifafooz (@fifafoozofficial)

বাড়িতে ইন্টারনেট ছিল না। কোনো মতে পাঁচ-ছয় দিনের টাকা যোগাড় করে টিনা সাইবার কাফেতে গিয়ে কম্পিউটারে নেট খুলতেন। মেল খুলে শুধু দেখতেন একের পর এক অডিশনের প্রস্তাব। কিন্তু এর বেশি তাঁর কিছুই করার ছিল না।

পরবর্তীকালে রাজ চক্রবর্তী (Raj Chakraborty) পরিচালিত ফিল্ম ‘চিরদিনই তুমি যে আমার’-এ প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)-এর বান্ধবীর চরিত্রে নজর কেড়েছিলেন টিনা। এরপরেই মুম্বই চলে যান তিনি। তবে টিনার জীবনের আরও উপাখ্যান রয়েছে যা প্রকাশ করবেন তিনি নিজেই।

whatsapp logo