Hoop Life

Skin Care Tips: স্কিন কেয়ার প্রোডাক্ট কেনার সময় মাথায় রাখতে হবে এই পাঁচটি বিষয়

ত্বকের পরিচর্যার জন্য আমরা কত কিছুই না কিনে থাকি। কিন্তু এই কেনার সময় আমাদের কতগুলি জিনিস অবশ্যই মাথায় রাখা দরকার। বিজ্ঞাপন দেখলেন আর অমনি কিছু একটা কিনতে ছুটলেন আর সেটা কিনে ত্বকের উপর এপ্লাই করতে শুরু করলেন, এতে কিন্তু আপনার ত্বকের ক্ষতি হচ্ছে, তাই অবশ্যই যে কোন কিছু কেনার আগে এই পাঁচটি নিয়ম অবশ্যই দেখে নিন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) প্রথমে যে দিকে খেয়াল রাখতে হবে, তা হলো উপকরণ। কারণ উপকরণে খেয়াল রাখতে হবে কোনরকম কেমিক্যাল আছে কি-না, এমন কোন পদার্থ আছে কিনা যা আপনার চুলের জন্য বা ত্বকের জন্য সহ্য হয় না। সেক্ষেত্রে অবশ্যই প্রোডাক্ট কেনার আগে উপকরণ দেখে নিন।

২) তারপরে যে বিষয়টিতে খেয়াল রাখতে হবে, তা হল আপনার ত্বক। সব সময় আপনার ত্বকের উপযুক্ত স্কিন কেয়ার প্রোডাক্ট আপনাকে কিনতে হবে। বিজ্ঞাপনে বেতন আমার ছুটে চলে গেলাম কিনে নিয়ে চলে এলাম এমনটা হলে কিন্তু ত্বকের ক্ষতি হবে।

৩) তারপরও যে বিষয়টির সবার আগে লক্ষ্য রাখতে হবে তাহলো দাম। কোন জিনিসের দাম বেশি মানেই সেটি খুব ভালো, আর কোন জিনিসের দাম কম মানেই সেটি খুব খারাপ এমনটা ভাবলে কিন্তু চলবে না। সেক্ষেত্রে প্রোডাক্টটি আপনাকে বেছে নিতে হবে। অনেক সময় কম দামি জিনিস কিন্তু আপনার ত্বক ও চুলের জন্য ভালো হতে পারে।

৪) যদি ত্বকে অতিরিক্ত পরিমাণে র‍্যাশ বেরোয়, তাহলে অবশ্যই প্রোডাক্ট কেনার আগে দেখে কিনুন। সেক্ষেত্রে বডি স্প্রে কেনার আগে দশবার ভাববেন বা চিকিৎসকের পরামর্শ নেবেন ।

৫) সালফার জাতীয় প্রোডাক্ট ব্যবহার করতে নেই। এতে ত্বক চুল নষ্ট হয়ে যেতে পারে।

whatsapp logo