Hoop Life

Lifestyle: কীটনাশক ছাড়াই রান্নাঘর থেকে আরশোলার উপদ্রব কমিয়ে ফেলুন সহজে

Advertisements

রান্নাঘর বাথরুম থেকে সহজেই চলে যাবে আরশোলা। আরশোলা কিন্তু খুব বিষাক্ত জিনিস আরশোলা বা ছোট আরশোলা যদি কোন কারণে খাবারে পড়ে, তাহলে কিন্তু সেই খাবার বিষে ভরে যেতে পারে। তাই এই আরশোলাকে রান্নাঘর এবং বাথরুম থেকে সহজে দূর করার জন্য কতগুলি টিপস জেনে নিতে পারেন। তবে এই হোম রেমেডি গুলো ব্যবহার করলে, শুধুমাত্র যে রান্নাঘর বা বাথরুম থেকে আরশোলা চলে যাবে। এমনটাই নয়, অন্যান্য পোকামাকড়ের হাত থেকেও কিন্তু সহজে রেহাই পেতে পারেন।

১) ভিনিগার – গরম জলের মধ্যে এক ছিপি ভিনিগার ভালো করে গুলে নিয়ে এই জলটা দিয়ে যদি গোটা রান্নাঘর মুছতে পারেন কিংবা রান্নাঘরে যেখানে নর্দমা আছে তার মুখে দিয়ে রাখতে পারেন, তাহলে দেখবেন আরশোলা আর আসবে না।

২) পান খাওয়ার জর্দা – পান খাওয়ার জন্য আমরা যে জর্দা ব্যবহার করি সেই জর্দাও কিন্তু এই ধরনের ছোটখাট পোকামাকড়কে একেবারে দূর করে দেয়। এই জর্দাকে আপনি যদি জলে সামান্য গুলে নিয়ে এই রান্না ঘরের কোণে কোণে রেখে দিতে পারেন, অথবা একটা বাটির মধ্যে গুলে রেখে দিতে পারেন, তাহলে কিন্তু সেই জর্দার ভয়ংকর গন্ধের চোটে ছোটখাটো পোকামাকড় থেকে শুরু করে।

৩) রসুন- রসুনকে খুব ভালো করে থেঁতো করে নিয়ে রান্নাঘরের বিভিন্ন জায়গায় কোনায় রেখে দিন, দেখবেন রসুনের মধ্যে থাকা একটা উগ্র গন্ধ, যা কিন্তু পোকামাকড়কে সহজে দূর করতে সাহায্য করে।

তবে আর দেরি না করে আজ থেকেই এই ছোটখাটো টিপসগুলি ফলো করতে থাকুন। এই টিপসগুলি যত ফলো করবেন তত দেখবেন আপনার বাড়ি একেবারে জীবাণুমুক্ত থাকবে, এছাড়া আমাদের প্রত্যেকেরই জানা সেটি হল ফিনাইল। ভালো করে ফিনাইল দিয়েও পরিষ্কার করতে পারবেন, তবে রান্না ঘরে যেহেতু খাবার জিনিস থাকে, তাই সেক্ষেত্রে একটু সাবধানতা অবলম্বন করতে হবে।

Lifestyle: কীটনাশক ছাড়াই রান্নাঘর থেকে আরশোলার উপদ্রব কমিয়ে ফেলুন সহজে

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক