whatsapp channel

Lifestyle: খাওয়ার সময় কিছু ভুল আপনার সংসারে ডেকে আনে অমঙ্গল

খেতে বসার সময় আপনাকে কতগুলি নিয়ম মানতে হবে, বা খেয়ে ওঠার পরও কতগুলো নিয়ম মানতে হবে বা খেতে বসার আগেও আপনাকে বেশ কিছু নিয়ম মানতে হবে, নিয়ম না মানলে কিন্তু…

Avatar

খেতে বসার সময় আপনাকে কতগুলি নিয়ম মানতে হবে, বা খেয়ে ওঠার পরও কতগুলো নিয়ম মানতে হবে বা খেতে বসার আগেও আপনাকে বেশ কিছু নিয়ম মানতে হবে, নিয়ম না মানলে কিন্তু আপনার জীবনে হতে পারে মহা বিপদ, বাস্তু বিশেষজ্ঞরা তাই বলছেন। বিশেষজ্ঞরা মনে করেন, আপনি জীবনের প্রতিটি ঘটনা যদি নিয়ম মেনে না করেন তাহলে হতে পারে মহাক্ষতি।

১) থালা হাতে ধরে খাবেন না – কখনো হাতে ধরে থালা নিয়ে খাবেন না, বাস্তু মতে, এটি অত্যন্ত খারাপ একটি অভ্যাস। যদি খাবার খাওয়ার কোন সময় না থাকে, তাহলে সেই সময়টা অন্য কিছু খেয়ে পেট ভর্তি করুন। কিন্তু ভাতের থালা হাতে নিয়ে চটপট খেলে, কিন্তু মা লক্ষ্মী অত্যন্ত দুঃখিত হবেন।

Lifestyle: খাওয়ার সময় কিছু ভুল আপনার সংসারে ডেকে আনে অমঙ্গল

২) খাওয়ার পাতে হাত ধোবেন না – অনেকের অভ্যাস আছে, খাবার খাওয়ার পরে সেই থালার মধ্যে হাত ধুয়ে ফেলেন, আপনি কি জানেন এতে মা লক্ষ্মী ঠিক কতটা রুষ্ট হন।

৩) খাওয়ার আগে প্রণাম মন্ত্র পাঠ করুন – খাওয়ার আগে যদি নিয়ম করে আপনি প্রণাম মন্ত্র পাঠ করেন, তারপরে খেতে বসেন, তাহলে দেখবেন, আপনার জীবনে অনেক উন্নতি হবে। তবে অবশ্যই আপনি আপনার ইস্ট দেবতাকে প্রণাম করে তবেই খেতে বসবেন, কারণ আমরা অনেক সময় এই ছোট ছোট কাজগুলো করতে ভুলে যাই, তারপরে ভাবি আমাদের জীবনে কেন কোনো উন্নতি করছে না, এই ছোট ছোট কাজকে গুরুত্ব দিন, দেখবেন আপনার জীবনে অনেক উন্নতি হবে।

৪) উত্তর-পূর্ব মুখ করে খেতে বসুন – বাস্তুবিদরা মনে করেন, আপনি যদি খেতে বসার সময় উত্তর-পূর্ব মুখ করে খেতে বসেন, তাহলে জীবন আপনার একেবারে পাল্টে যাবে। আমরা অনেক সময় এগুলি মানি না, যখন তখন যেখানে সেখানে যেদিকেই মনে হয়, খেতে বসে যাই, কিন্তু উত্তর-পূর্ব দিকটি হলো আপনার জন্য অত্যন্ত শুভ।

Lifestyle: খাওয়ার সময় কিছু ভুল আপনার সংসারে ডেকে আনে অমঙ্গল

৫) খাবার নষ্ট করবেন না – ভাতের পাতে কখনো খাবার নষ্ট করা উচিত নয়, এতে কিন্তু মা লক্ষ্মী অত্যন্ত রুষ্ট হন, প্রয়োজন অনুযায়ী, খাবার নিন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo