whatsapp channel
Hoop Life

Lifestyle: ঠাকুরঘরে ভগবানের মূর্তি এইভাবে রাখলে জীবনে দ্রুত আসবে সাফল্য

ঠাকুর দেবতার পূজো আমরা প্রত্যেকেই করে থাকি। কিন্তু কতজন আমরা ঠিক নিয়ম মেনে পুজো করি, এ বিষয়ে অনেকেরই সন্দেহ আছে। আসলে হিন্দু শাস্ত্র অনুযায়ী, ঠাকুর ঘরে শুধু ঠাকুরকে রাখলেই হয় না। ঠিকঠাক দিক বুঝে তবে যদি ঠাকুর রাখতে পারেন। তবেই আপনার জীবনের সাফল্য আসবে আপনার জীবনে সাফল্যকে নিয়ে আসতে গেলে ঠাকুরঘরের ঠাকুর রাখার কতগুলি নিয়ম আছে, এ নিয়মগুলো অবশ্যই মেনে চলুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) শিবমূর্তি, শিবলিঙ্গ বা শিব ঠাকুরের ছবি যদি আপনার গৃহে রাখতে হয়, তাহলে আপনাকে উত্তর দিকে রাখতে হবে। উত্তর দিকে রাখলে আপনার জীবনের সমস্ত সমস্যাকে আপনি কাটিয়ে উঠতে পারবেন।

২) যদি ঠাকুর ঘরে লক্ষ্মীর মূর্তি রাখেন, তাহলে অবশ্যই উত্তর এবং পূর্ব দিকে রাখতে পারেন৷ দুটি দিকই আপনার জন্য শুভ হবে। তবে মা লক্ষ্মী পদ্মের উপরে বসে আছেন, এমন মুর্তি, এমন ছবি কিন্তু আপনার জন্য অত্যন্ত শুভ।

৩) অনেক সময় অর্থনৈতিক উন্নতির জন্য আমরা ঠাকুর ঘরে লক্ষ্মী গণেশের মূর্তি রাখেন, তবে কতগুলি নিয়ম মানতে হবে। সব সময় গণেশ ঠাকুরের ডান দিকে লক্ষ্মী ঠাকুরকে রাখতে হবে। এর যদি উল্টোটা আপনি করেন, তাহলে কিন্তু এটি আপনার জন্য খারাপ সংকেত ডেকে আনতে পারে।

whatsapp logo