Hoop Life

Cooking Tips: পালং শাক রান্না করতে গিয়ে তেতো হয়ে যাচ্ছে? ঠিক করুন সহজ তিন উপায়ে

শীতে প্রচুর পরিমাণে পালং শাক পাওয়া যাচ্ছে, পালং শাকের রয়েছে প্রচুর পরিমাণে খাদ্যগুণ। বিশেষ করে যাদের পলিসিস্টিক ওভারির সমস্যা রয়েছে তারা শীতকাল জুড়ে পালং শাক খেতে পারেন। পালংশাকের জুস, রান্নায় পালং শাক কিংবা পালং শাকের সুপ তাতে কিন্তু ওভারিয়ান সিস্ট অনেকটা দূর হয়ে যাবে। রান্নার মধ্যে যদি তিনটি উপকরণ মেশাতে পারেন তাহলে তিতকূটে ভাবে একেবারে চলে যাবে।

১) রান্না যদি অতিরিক্ত তিতকুটে হয়ে যায়, তাহলে টক দই এর সাথে দিতে পারেন টক দই। এর মধ্যে থাকা প্রাকৃতিক এসিড রান্নাকে অনেকাংশে তিতকুটে হওয়া থেকে বাঁচাতে পারে। টক দই ভালো করে ফেটিয়ে নিয়ে তার মধ্যে বেশ খানিকটা নুন দিয়ে তরকারির মধ্যে দিয়ে তারপরে উষ্ণ গরম জল দিতে পারেন, দেখবেন তিতকুটে ভাব অনেকটা কমে গেছে।

২) পালং শাক রান্না করার সময় যদি অতিরিক্ত তিতকুটে হয়ে যায় তাহলে পাতিলেবুর রস মিশিয়ে দিতে পারেন পাতিলেবুর রস ও কিন্তু তিতকুটে ভাব অনেক অংশে কমে আসে।

৩) পালং শাক যদি অতিরিক্ত তিতকুটে হয়ে যায়, তাহলে এর মধ্যে মিশিয়ে নিতে পারেন টমেটো রস। টমেটো ভালো করে পুড়িয়ে নিয়ে যদি এর মধ্যে মিশিয়ে নিতে পারেন তাহলে দেখবেন পালং শাক অনেক আংশিক সুস্বাদু হয়ে গেছে খেতে।

Related Articles