whatsapp channel

‘সাথী’ দিয়েই শুরু বাংলা ছবির সফর, কেমন ছিল সুপারস্টার জিৎ-এর প্রথম পথ চলা!

"জিৎ" নামটাই কাফি যখন বাংলা সিনেমার ভরাডুবি চলছিল। প্রায় একাই বাজিমাত করেছিলেন জিৎ। নবাব গেঞ্জির বিজ্ঞাপন দিয়ে কাজ শুরু, এরপরই তেলেগু সিনেমার হাত ধরে ফিল্মি লাইনে আসা। এখনো "ও বন্ধু…

Avatar

HoopHaap Digital Media

“জিৎ” নামটাই কাফি যখন বাংলা সিনেমার ভরাডুবি চলছিল। প্রায় একাই বাজিমাত করেছিলেন জিৎ। নবাব গেঞ্জির বিজ্ঞাপন দিয়ে কাজ শুরু, এরপরই তেলেগু সিনেমার হাত ধরে ফিল্মি লাইনে আসা। এখনো “ও বন্ধু তুমি শুনতে কি পাও” গানে জিৎ এর সেই মুখ মনে ধরে। অবাঙালি নায়ক হয়েও বাংলা সিনেমায় থাবা বসান জিৎ। একটা সময় প্রসেনজিৎ এর রাজত্ব চলছিল, যদিও সেই সময় বুম্বাদা আজকের বুম্বাদা হয়ে উঠতে পারেননি তখন এই অবাঙালি নায়ক ইন্ডাস্ট্রির হাল ধরেছিলেন। দিয়েছিলেন ‘সাথী’ দিয়েছিলেন ‘সঙ্গী’।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

দুর্গা পুজোর আনন্দ হোক বা ঈদের আনন্দ জিৎ এর সিনেমা হলে বাজিমাত করত। তখনো এই মল কনসেপ্ট আসেনি। বাঙালি সিনেমা দেখতে যেতে সিনেমা হলে, যেগুলি আজ প্রায় লুপ্ত। শুধু সঙ্গী অথবা সাথী নয়, জিৎ বাংলা সিনেমা উপহার দিয়েছিলেন হিরো, ঘাতক, জোশ, শুভদৃষ্টি, বন্ধন, সাত পাকে বাঁধা, কৃষ্ণকান্তের উইল, পিতৃভূমি, দুই পৃথিবী, ও বসের মতন ভিন্ন স্বাদের অ্যাকশনধর্মী সিনেমা। টলিউড ইন্ডাস্ট্রি এখন অন্য স্বাদের সিনেমা তৈরি করে। সে আগের প্রসেনজিৎ এখন আর নেই। এখনকার সিনেমায় দূম ধারাক্কা নাচ অথবা আ্যকশন থাকে না। কিন্তু জিৎ মানেই পারিবারিক ছবি, জিৎ মানেই আ্যকশন, জিৎ মানেই রোমান্স এবং চটকদার গল্প।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

বর্তমান বেশকিছু টলি ডিভার সঙ্গে অভিনয় করেছেন। কখনো তার নায়িকা হয়েছেন কোয়েল তো কখনো স্বস্তিকা, কখনো ঋতুপর্ণা, শ্রাবন্তী, প্রিয়াঙ্কা, শুভশ্রী, এমনকি মিমি ও নুসরাত ফারিয়া। বেশ কিছু মাস আগে জিৎ এর ‘অসুর’ বেশ জাঁকজমকভাবেই মুক্তি পেয়েছিল। ভিন্ন স্বাদের চরিত্রে অভিনয় তিনি করেছিলেন অসুরে। প্রশংসাও পেয়েছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

আজ জিৎ এর জন্মদিন। সোশ্যাল মিডিয়ায় ভাসছে জিৎ এর জন্মদিনের অসংখ্য শুভেচ্ছা। একটা সময়ে যিনি বাংলা সিনেমার হাল ধরেছিলেন, তিনি যে বাস্তবেও খুব রোমান্টিক তা আর বলার অপেক্ষা রাখে না। ইন্ডাস্ট্রির কাউকে তিনি বিয়ে করেননি। একজন শিক্ষিকার সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন জিৎ। স্ত্রী মোহনা এবং মেয়ে নবন্যাকে কে নিয়ে ভরা সংসার জিৎ এর। এখনো জিৎ-এর অনুরাগীরা জিৎ কে স্বমহিমায় দেখতে চান। জিৎ এর জন্মদিনে অনেক শুভেচ্ছা রইল। ফের স্বমহিমায় ফিরে আসুক কিশোরবেলার স্বপ্নের নায়ক জিৎ।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media