Finance News

Tomato High Price: আলুর পর এবার বাড়তে চলেছে টমেটোর দাম, পকেটে ছ্যাঁকা মধ্যবিত্তের!

বাজারে গেলেই ছ্যাঁকা লাগছে মধ্যবিত্তের পকেটে, কোথাও সবজির দাম বাড়ছে তো কখনো মাংসের দাম কখনো আবার নিত্য প্রয়োজনীয় রিচার্জ এর দাম বেড়ে যাচ্ছে, চারিদিকে একেবারে আগুন-দাম সমস্ত প্রয়োজনীয় জিনিসপত্র এবার সেই তালিকায় নাম লেখাতে চলেছে টমেটো। ২০ শে জুলাই টমেটোর গড় দাম ছিল ৭৩.৭৬ টাকা প্রতি কেজি।

কৃষি বিভাগের এক ঊর্ধ্বতন আধিকারিক বলেন, গত সপ্তাহে প্রচণ্ড গরম এবং অতিরিক্ত বৃষ্টির কারণে সরবরাহ করতে সমস্যা হচ্ছে। এর ফলে দাম বৃদ্ধি পাচ্ছে। পিটিআইকে বলেছেন, টমেটো, আলু এবং পেঁয়াজের দাম দিল্লি এবং অন্যান্য কয়েকটি শহরে অত্যন্ত বেশি।

অতিরিক্ত তাপ এবং অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে সরবরাহক কার্যত বন্ধ হতে বসেছে যার ফলে খুচরো দামও বেড়ে গেছে, শনিবার পশ্চিম দিল্লীর মাদার ডেয়ারি স্টোরে পেঁয়াজের প্রতি কেজি দাম ছিল ৪৬.৯০ টাকা এবং আলু ৪১.৯০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। দিল্লিতে পেঁয়াজ আর আলুর দাম যথাক্রমে প্রতি কেজি ৫০ টাকা এবং ৪০ টাকা।

বেড়ে গিয়েছে সমস্ত সবজির দাম মাছ, মাংসের দামও আকাশ ছুঁয়েছে। যদিও মুরগির মাংসের দাম খানিকটা কমেছে। দেশ জুড়ে অন্যান্য সবজির দামও বেড়েছে। শনিবার মাদার ডেয়ারিতে করলা ৪৯ টাকা কেজি, ফ্রেঞ্চ বিনস ৮৯ টাকা কেজি, ভেন্ডির ৪৯ টাকা কেজি, টিন্ডা ১১৯ টাকা কেজি, সবুজ ক্যাপসিকাম ১১৯ টাকা কেজি। বেগুন প্রতি কেজি ৪৯ টাকা, বেগুন প্রতি কেজি ৫৯ টাকা, করলা প্রতি কেজি ৩৯ টাকা।

Related Articles