Hoop News

Train Cancelled: ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা! শিয়ালদহ ডিভিশনে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন

লাইন মেরামতি আর রক্ষণাবেক্ষণের জন্য আগামী শনি এবং রবিবার একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। এই বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে শিয়ালদহ। ২০শে জুলাই এবং ২১শে জুলাই একাধিক ট্রেন বাতিল করা হয়েছে, বাতিল ট্রেনের প্রায় সব কটি লোকাল ট্রেন, তবে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনের যাত্রাপথও ঘুরিয়ে দেওয়া হচ্ছে, আর কয়েকটি ট্রেনের সময়সূচী বদল করা হয়েছে।

আগামী রবিবার, ধর্মতলায় তৃণমূলের শহীদ সমাবেশ রয়েছে এবং শহরতলীর বিভিন্ন জায়গা থেকে তৃণমূল কর্মী, সমর্থকরা দলে দলে কলকাতায় হাজির হবেন, সেই দিনই শিয়ালদা ডিভিশনে বহু লোকাল ট্রেন বাতিল থাকবে, এমনটা হলে ভোগান্তির আশঙ্কা করছেন যাত্রীরা। তবে রবিবার এমনিতে ছুটির দিন, সেক্ষেত্রে অফিস যাত্রীদের খুব একটা ভিড় হবে না। কিন্তু তৃণমূলের এই যে সমাবেশ তাতে যে ‘কাতারে কাতারে’ মানুষ যাবে সে বিষয়ে তো সত্যিই কোনো সন্দেহ নেই।

প্রতি বছরের অভিজ্ঞতার কথা মাথায় রেখেই নিত্যযাত্রীদের একাংশ বলছেন যে, ঐদিন ট্রেনে, বাসে ভিড় জমান, মূলত যারা ধর্মতলার দিকে যান সেই তৃণমূল সমর্থকরা। আবার সবার শেষে শহরতলী কিংবা জেলায় ফিরে যান তারা। সেক্ষেত্রে অল্প ট্রেন থাকলে সেগুলিতে কিভাবে এতটা ভিড় হবে তা আশঙ্কা করাই যাচ্ছে। একই শিয়ালদা শাখায় ভীষণ ভিড় হয়, অন্যদিকে সেই দিন এমন কর্মসূচী থাকায় আর ট্রেন অনেক কমিয়ে দেওয়ায় যে অত্যাধিক মাত্রায় ভিড় হবে, তেমনটাই আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার পূর্ব রেলের তরফে জানানো হয়, শনিবার আপ-ডাউন মিলিয়ে –
এক জোড়া নৈহাটি-ব্যান্ডেল,
এক জোড়া শিয়ালদহ-শান্তিপুর,
এক জোড়া শিয়ালদহ-রানাঘাট,
এক জোড়া কল্যাণী সীমান্ত-নৈহাটি লোকাল বাতিল করা হয়েছে।

রবিবার বাতিল করা হয়েছে-
আপ-ডাউন মিলিয়ে
চার জোড়া নৈহাটি-ব্যান্ডেল,
দু’জোড়়া শিয়ালদহ-কৃষ্ণনগর,
দু’জোড়া শিয়ালদহ-শান্তিপুর,
এক জোড়়া শিয়ালদহ-রানাঘাট লোকাল।

তা ছাড়াও রবিবার বাতিল থাকছে-
দু’জোড়া শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল,
এক জোড়া রানাঘাট-নৈহাটি লোকাল
একটি নৈহাটি-কল্যাণী সীমান্ত লোকাল।

তাহলেই বুঝতে পারছেন, কিরম ভোগান্তি হতে চলেছে, তাই যদি বেরোতে চান, অবশ্যই এই চার্ট একবার ফলো করে তারপর এই রাস্তায় বেরোবেন।

Related Articles