Bengali SerialHoop Plus

Trina Saha: কাজের অভাব হবে না: তৃণা সাহা

‘খড়কুটো’ ধারাবাহিকের মাধ্যমে তৃণা সাহা (Trina Saha) ও কৌশিক (Koushik Roy)-এর ‘সৌগুন’ ওরফে সৌজন্য ও গুনগুনের জুটি সুপারহিট হলেও তা বাঁচাতে পারেনি স্টার জলসার নতুন ধারাবাহিক ‘বালিঝড়’-কে। মাত্র দুই মাসের মাথায় অত্যন্ত কম টিআরপি ও দূর্বল চিত্রনাট্যের কারণে অফ এয়ার হয়ে গিয়েছে এই ধারাবাহিক। তবে তৃণা সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ থাকার পাশাপাশি একাধিক ব্র্যান্ড এনডোর্সমেন্ট নিয়ে ব্যস্ত রয়েছেন। কিন্তু একসময় তিনি জানতেন না, কতদিন বিনোদন জগতে টিকতে পারবেন।

মঙ্গলবার, 9 ই মে, তৃণার অভিনয় কেরিয়ারের সাত বছর পূর্ণ হল। সাত বছর আগে এই দিনেই শুরু হয়েছিল ব্লুজ নির্মিত ধারাবাহিক ‘খোকাবাবু’। স্টার জলসার এই ধারাবাহিক যথেষ্ট জনপ্রিয়তা লাভ করার পাশাপাশি পরিচিতি লাভ করেছিলেন তৃণাও। ধারাবাহিকে তাঁর নাম ছিল তরী। তাঁর বিপরীতে খোকাবাবুর চরিত্রে অভিনয় করেছিলেন প্রতীক সেন (Pratik Sen)। বাল ব্রহ্মচারী খোকাবাবুর সাথে ধনী পরিবারের মেয়ে তরীর ঝগড়া ও তাদের সম্পর্কের সমীকরণ নিয়েই তৈরি হয়েছিল ‘খোকাবাবু’-র কাহিনী। টিআরপি চার্টেও লাগাতার এই ধারাবাহিক ভালো ফল করেছে। মঙ্গলবার তরীর সপ্তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তৃণা লেখেন, সাত বছর আগে এই দিনে তিনি প্রথমবার টেলিভিশনের পর্দায় আত্মপ্রকাশ করেন।

ঘন্টার পর ঘন্টা শুটিং, বাঁধাধরা সময়ের মধ্যে কাজ শেষ করার চাপের ফলে মাঝে মাঝেই শারীরিক ও মানসিক ভাবে ভেঙে পড়তেন তিনি। সেই সময় তৃণার মনে হত, আদৌ বেশিদিন ইন্ডাস্ট্রিতে টিকতে পারবেন না তিনি। কিন্তু দেখতে দেখতে চারটি ধারাবাহিক, তিনটি ফিল্ম ও তিনটি ওয়েব সিরিজ সহ কিছু আঞ্চলিক ও জাতীয় স্তরের বিজ্ঞাপনেও কাজ করা হয়ে গিয়েছে তাঁর। চড়াই-উতরাই, পুরস্কার সব কিছুর মাধ্যমে তৃণা উপলব্ধি করেছেন, তাঁর পরিশ্রম সার্থক। তাঁকে সমর্থন করার জন্য ও ভালোবাসার জন্য অনুরাগীদের ধন্যবাদ জানিয়ে তৃণা লিখেছেন, তাঁদের ছাড়া তিনি অসম্পূর্ণ।

তৃণার মতে, আগামী দিনে সকলের ভালোবাসা ও সমর্থন থাকলে কাজের অভাব হবে না। তরীকে নিয়ে নস্টালজিক হলেও তৃণার অনুরাগীরা অবশ্য আবারও তাঁর কামব্যাকের অপেক্ষা করছেন।

whatsapp logo