whatsapp channel

Trina Saha: চুপ করে থাকার ফলে আমায় ভিলেন বানানো হচ্ছে: তৃণা সাহা

স্টুডিওপাড়া জুড়ে বর্তমানে আলোচনা তৃণা সাহা (Trina Saha)-র সাথে সোহিনী সরকার (Sohini Sarkar)-এর ইগোর লড়াই ঘিরে। ক্যামেলিয়া প্রোডাকশন ও রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)- এর যৌথ প্রযোজনায় নির্মিত ওয়েব সিরিজ ‘মাতঙ্গী’-র…

Avatar

Nilanjana Pande

স্টুডিওপাড়া জুড়ে বর্তমানে আলোচনা তৃণা সাহা (Trina Saha)-র সাথে সোহিনী সরকার (Sohini Sarkar)-এর ইগোর লড়াই ঘিরে। ক্যামেলিয়া প্রোডাকশন ও রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)- এর যৌথ প্রযোজনায় নির্মিত ওয়েব সিরিজ ‘মাতঙ্গী’-র ফ্লোরে তুমুল অশান্তি করে শুটিং ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন তৃণা। বেশ কিছুদিন শুটিং বন্ধ রাখার পর আর্থিক ক্ষতির দোহাই তুলে তৃণাকে রিপ্লেস করে ওই চরিত্রে কাস্ট করা হয়েছে রোশনি ভট্টাচার্য (Roshni Bhattacharyya)-কে। অনেকের মতে, তৃণাও সোহিনীর মতো আলাদা মেকআপ রুম চেয়ে নাকি ঝগড়া করেছেন।

এবার এই প্রসঙ্গে মুখ খুললেন তৃণা। তিনি স্পষ্ট জানিয়েছেন, ‘মাতঙ্গী’-র ফ্লোরের সমস্যা নিজেদের মধ্যেই থাকা উচিত ছিল। তবে বর্তমানে তিনি চুপ করে থাকার ফলে মিডিয়ার একাংশ তৃণাকে ভিলেন বানাতে উঠে-পড়ে লেগেছেন। তৃণা জানালেন, তিনি চিত্রনাট্য শোনার সময়েই চিত্রনাট্যকার দীপাঞ্জন চন্দ (Deepanjan Chanda)-কে বলেছিলেন আলাদা মেকআপ রুমের কথা। কারণ আলাদা মেকআপ রুম না থাকার ফলে এর আগে যথেষ্ট সমস্যার সম্মুখীন হয়েছেন তিনি। কিন্তু শুটিংয়ের দিন তৃণা দেখেন তাঁর জন্য আলাদা মেকআপ রুম বরাদ্দ নেই। শুটিং শুরুর এক দিন পরে তৃণাকে একটি আলাদা মেকআপ রুম দেওয়া হয়। নিজের জন্য নির্দিষ্ট মেকআপ রুমে পোশাক রেখে ফ্লোরে গিয়েছিলেন তৃণা। পরে ফিরে এসে দেখেন, তাঁর পোশাক পড়ে রয়েছে মাটিতে। এই ঘটনায় যথেষ্ট ক্ষুব্ধ হয়েছিলেন তৃণা।

পরের দিন তিনি দুই সহ-অভিনেত্রীর সাথে মেকআপ রুম শেয়ার করলেও কোনো অভিযোগ করেননি। সেদিন শুটিং শেষ হতে দেরি হলেও সোহিনী ছাড়া আর কাউকে রাতের খাবারের কথা জিজ্ঞাসা করা হয়নি। সোহিনীর সাথে তাঁর ইগোর লড়াইয়ের কথা মানতে নারাজ তৃণা। সোহিনী তাঁর নাম না করে আর্টিস্ট গ্রুপে অপমানজনক বার্তা লিখেছিলেন। সোহিনীর কাছে তৃণা ক্ষমা দাবি করলে প্রোডাকশনের তরফে জানানো হয়, ক্ষমা চাইবেন না সোহিনী।

তৃণার দোষ না থাকা সত্ত্বেও তাঁকে মানিয়ে নিতে বলা হলে ক্ষুব্ধ তৃণা চিৎকার করে কাঁদতে কাঁদতে সেট থেকে বেরিয়ে গিয়েছিলেন। কারণ নেতিবাচক পরিস্থিতিতে কাজ করতে চাননি তিনি। এমনকি প্রযোজনা সংস্থার আর্থিক ক্ষতির কথা ভেবে তৃণা অ্যাডভান্সের টাকাও ফিরিয়ে দিতে চেয়েছিলেন। কিন্তু প্রযোজনা সংস্থার তরফে বলা হয়, ওই অর্থ তাঁর তিন দিনের পারিশ্রমিক বাবদ তৃণাকে দেওয়া হল। গোটা ঘটনায় একটি বিশেষ মোড় পরিলক্ষিত হচ্ছে। সোহিনী আর্টিস্ট গ্রুপে তৃণার নাম না করলেও তাঁকে নিয়েই বার্তা লিখেছিলেন যার ফলে অপমানিত হয়েছিলেন তৃণা। বার্তা লেখার পর ঘটনাটি কিন্তু দুই অভিনেত্রীর সমস্যায় পরিণত হয়েছিল যাতে তাঁরা একে অপরের কাছে ক্ষমা দাবি করতে পারেন এবং যিনি ক্ষমা চাইবেন না তিনি সোজাসুজি বিষয়টি অপরজনকে জানাতে পারেন। কিন্তু সোহিনীর তরফে প্রযোজনা সংস্থা কেন তৃণাকে জানাল, অভিনেত্রী ক্ষমা চাইবেন না! প্রযোজক সোহিনীর ম্যানেজার নন। ক্রমশ স্পষ্ট হয়ে যাচ্ছে, তৃণাকে রিপ্লেস করার জন্যই সম্পূর্ণ ঘটনাটি ঘটানো হয়েছিল যাতে ব্যবহার করে হয়েছিল সোহিনীকে।

whatsapp logo