whatsapp channel

Lifestyle: তুলসী পাতা তোলার সময় অবশ্যই খেয়াল রাখুন এই বিষয়গুলি, নাহলে চরম বিপদের আশঙ্কা

তুলসী পাতা তোলার সময় আমরা অনেকেই এই নিয়মগুলি কিন্তু মেনে চলি না, কিন্তু ও যদি নিয়ম মেনে তুলসীপাতা তোলেন, তাহলে কিন্তু আপনি আপনার জীবনে অনেক বেশি উন্নতি করতে পারবেন। কিন্তু…

Avatar

তুলসী পাতা তোলার সময় আমরা অনেকেই এই নিয়মগুলি কিন্তু মেনে চলি না, কিন্তু ও যদি নিয়ম মেনে তুলসীপাতা তোলেন, তাহলে কিন্তু আপনি আপনার জীবনে অনেক বেশি উন্নতি করতে পারবেন। কিন্তু বাস্তু অনুযায়ী, ৩৩ কোটি দেবতার সমান হল মা তুলসীর পুজো করা। Hoophaap- এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

নখ দিয়ে কখনও তুলসী পাতা তুলতে নেই। তুলসী গাছ কে কখনো অন্ধকারে রাখতে নেই। খোলা উঠোনের ওপরে রেখে তারপরে তুলসী গাছের সন্ধ্যা হলে প্রদীপ দেওয়া উচিত। তবে তুলসী তলায় প্রতিদিন জল দেওয়া উচিত। সন্ধ্যেবেলা জল দেওয়া উচিত না, সকালবেলা শুদ্ধ কাপড়ে তুলসী গাছে জল দিন, তুলসী গাছকে কখনো শুকিয়ে মরে যেতে দেবে না, যদি এমনটা হয় তাহলে সূত্র তুলসী গাছ মা গঙ্গায় ফেলে দিন।

তুলসী গাছ থেকে অনেক সময় তুলসী পাতা ঝরে পড়তে পারে, সেক্ষেত্রে কিন্তু খেয়াল রাখবেন সেই পাতা যেন আপনার পায়ে বা জুতোয় না লাগে, সে ক্ষেত্রে সেই পাতাগুলি একত্রিত করে কোন পুকুরে বা গঙ্গায় ফেলে দিয়ে আসতে পারেন। এটি করতে হবে কারণ নাহলে কিন্তু যদি কোনো কারণে পা এ থাকে তাহলে কিন্তু আপনি আপনার পাশেই বৃদ্ধি করবেন।