whatsapp channel
Hoop Story

Unknown Facts: কল্যাণী ITI মোড়ের মণ্ডপ যে হোটেলের আদলে তৈরি, তার একটি রুমের ভাড়া কত জানেন!

শেষ হয়েছে দুর্গাপুজো। তবে পুজোর রেশ কিন্তু এখকন রয়েই গেছে বাঙালির মনে। তাই পুজোর কদিনের স্মৃতি এখনো যেন সকলের চোখের সামনে একইভাবে জীবন্ত হয়ে রয়েছে। আর প্রতিবারের মতো এবারের পুজোতেও থিমের ছড়াছড়ি ছিল রাজ্যের নানা পুজো মণ্ডপে। বিশেষ করে কলকাতার কিছু পুজো মণ্ডপ এবার নজর কেড়েছিল তাদের আলোকসজ্জা, মণ্ডপসজ্জা প্রতিমাসজ্জা সহ একাধিক দিক থেকে। তবে কলকাতার বাইরেও বাঙালির যে পুজো মনের গভীরে দাগ কেটেছে, তা হল কল্যাণী আইটিআই মোড়ের পুজো মণ্ডপ।

প্রতিবছরই কলকাতার বাইরের এই পুজো মণ্ডপে থাকে দর্শনার্থীদের জন্য বিশেষ কিছু চমক। আর এবারেও তার অন্যথা ঘটেনি। এবার চিনের ম্যাকাও এলাকার বিখ্যাত গ্র্যান্ড লিসবোয়া হোটেলের আদলে পুজো মণ্ডপ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছে কল্যাণীর আইটিআই মোড়ের লুমিনাস ক্লাব। এই মণ্ডপ দেখে, ক্যামেরাবন্দি করে তার সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন লক্ষ লক্ষ মানুষ। তবে মণ্ডপ দেখা অনেকের মনেই চীনের এই হোটেল প্রসঙ্গে নানা কৌতূহলের সঞ্চার ঘটেছে। এই হোটেলে থাকার ভাড়া কেমন? কি কি সুবিধা মেলে এই অত্যাধুনিক হোটেলে? এইসব বিষয়ে গুগল সার্চও হয়েছে বিস্তর।

আর এই প্রতিবেদনে রইল এই হোটেল সম্পর্কে এমনই কিছু অজানা তথ্য। চীনের এই হোটেলের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, চীনের ম্যাকাও প্রদেশের এই গ্র্যান্ড লিসবোয়া হোটেলে রয়েছে বিভিন্ন ধরণের ঘর। আয়তন ও সুবিধা অনুযায়ী নানা ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে এই ঘরগুলিকে। এখানে যেমন রয়েছে স্যুট রুমের সুবিধা, তেমনই আবার সাধারণ বেডরুমও মিলবে এই হোটেলে। আর এই হোটেলের ডিলাক্স রুমের জন্য কাউকে সর্বনিম্ন ২৭ হাজার টাকা খরচ করতে হবে একদিন কাটাতে। এছাড়াও কর্নার রুম বা স্যুট রুম নিতে হলে আরো বেশি টাকা খরচ করতে হবে।

চিনের ম্যাকাও প্রদেশের এই বিলাসবহুল এই হোটেলটির উচ্চতা প্রায় ২৬১ মিটার, অর্থাৎ ৮৫৬ ফুট। এই হোটেলের ৪৭ তলার বিশাল বিস্তারে যেমন রয়েছে একাধিক রেস্তরাঁ, তেমনই রয়েছে বিলাসবহুল ক্যাসিনো। এই ক্যাসিনোর মধ্যে ৮০০টি গেমিং টেবিল রয়েছে। এছাড়াও এই হোটেলের ভেতরে ৪০০-র বেশি ঘর ও স্যুট রয়েছে বসে জানিয়েছে নির্মাণকারী সংস্থা। ২০১৬ ও ২০১৭-তে এলিট ট্রাভেলার হিসেবে বিশ্বে ৬ নম্বর স্থান পায় এই হোটেলটি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা