whatsapp channel

Mahesh Babu: দক্ষিণী সুপারস্টার হয়েও কোন কাজটি একেবারেই পারেন না মহেশ বাবু!

নামী দক্ষিণী তারকা মহেশ বাবু (Mahesh Babu) দক্ষিণ ভারতের অন্যতম সুপারস্টার। তাঁর অগণিত ফ্যান। মহেশ বাবুর পিতাও ছিলেন সাত ও আটের দশকের নামী তারকা কৃষ্ণা (Krishna)। ফলে মহেশ বাবুর পরিচয়…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নামী দক্ষিণী তারকা মহেশ বাবু (Mahesh Babu) দক্ষিণ ভারতের অন্যতম সুপারস্টার। তাঁর অগণিত ফ্যান। মহেশ বাবুর পিতাও ছিলেন সাত ও আটের দশকের নামী তারকা কৃষ্ণা (Krishna)। ফলে মহেশ বাবুর পরিচয় একজন স্টারকিড হিসাবেও। তেলেগুভাষী মহেশ বাবু একাধিক দক্ষিণী ফিল্মে অভিনয় করলেও তিনি তেলেগু ভাষা পড়তে অথবা লিখতে পারেন না।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Mahesh Babu (@urstrulymahesh)

Advertisements

মহেশ বাবু নিজেই তাঁর একটি সাক্ষাৎকারে এই কথা স্বীকার করেছিলেন। কিন্তু তেলেগু পড়তে বা লিখতে না পারলেও শটের আগে ফিল্মের পরিচালকের কথা তিনি মন দিয়ে শোনেন। ফলে শুটিংয়ে অসুবিধা হয় না। এখনও অবধি মহেশ বাবু প্রায় সাড়ে তিনশোর উপর ফিল্মে অভিনয় করেছেন। তাঁর অন্যতম দুই ঘনিষ্ঠ বন্ধু তামিল অভিনেত্রী কীর্তি (Kirti) ও তামিল তারকা বিজয় (Vijay)। মহেশ ও কীর্তি শৈশব থেকে একই স্কুলে পড়তেন। অপরদিকে বিজয় ছিলেন মহেশ বাবুর খেলার সাথী।

Advertisements

ছোট পর্দাতেও এখনও অবধি মহেশ বাবু অভিনীত ফিল্মের টিআরপি সর্বোচ্চ। তাঁর অভিনীত তেলেগু ফিল্মের হিন্দি ডাবড ভার্সন যাবতীয় হিন্দি ফিল্ম চ্যানেলে সম্প্রচারিত হলে সেগুলিকে ঘিরে হিন্দিভাষী দর্শকদের উন্মাদনা তৈরি হয়। এখনও পর্যন্ত মহেশ বাবু অভিনীত আঠারোটি তেলেগু ফিল্মের হিন্দি ডাবিং হয়েছে। সেগুলির মধ্যে অত্যন্ত জনপ্রিয় হল ‘আথারু’, ‘দুক্কুরু’, ‘পোকিরি’, ‘ওক্কারু’।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Mahesh Babu (@urstrulymahesh)

মহেশ বাবু দক্ষিণী তারকাদের মধ্যে অন্যতম যিনি একাধিক ন্যাশনাল ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। বিজ্ঞাপনের জন্য বলিউড তারকাদের থেকেও বেশি পারিশ্রমিক নেন মহেশ বাবু। অপরদিকে ফিল্মে অভিনয়ের পাশাপাশি সমাজসেবামূলক কাজ করেন মহেশ বাবু। নারীদের অধিকার নিয়ে মুখ খোলার পাশাপাশি দুঃস্থ শিশুদের জন্য বিভিন্ন কাজ করেন তিনি।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media