Hoop Life

Lifestyle: পুজোর বাসি ফুল ফেলে দেবেন না, কাজে লাগান এইভাবে

দুর্গাপুজো গেল, আর কালকেই লক্ষ্মীপুজো। বাড়িতে নিশ্চয়ই প্রচুর ফুল আসবে? আর এই সমস্ত ফুল আমরা কি করি? পরের দিন ফেলে দিই জলে। কিন্তু অনেক সময় এই ফুল দিয়ে বানিয়ে ফেলতে পারেন অনেক কিছু। ফুল দিয়ে অয়েল বানিয়ে ত্বকের যত্ন নেওয়া, জামা কাপড়ের রং করতে পারেন সহজে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন, কিভাবে বাসি ফুল দিয়ে ত্বক চর্চা থেকে শুরু করে ঘরের পরিষ্কার এছাড়াও জামা কাপড়ের রং করা যায়। আমাদের পেজ ফলো করলে এমন নিত্য নতুন জিনিস জানতে পারবেন।

১) জামা কাপড় রং করুন – বাসি ফুল দিয়ে কিছুক্ষণের জন্য জলের মধ্যে ডুবিয়ে নিন। আর যদি সাদা, গোলাপী, হাল্কা নীল রঙের কোন জামা থাকে, তাহলে এই জলের মধ্যে আপনি যদি ডুবিয়ে রাখেন, তাহলে দেখবেন আপনার জামাটির রংও পরিবর্তন হয়ে গেছে।

২) ফ্লোর ক্লিনার তৈরি করুন – বেশ খানিকটা গরম জলের মধ্যে বেকিং সোডা দিয়ে আর এই ফুলগুলি সেই জলে ভিজিয়ে রাখুন, তারপর যদি এই জল দিয়ে ঘর মুছতে পারেন, দেখবেন ঘর শুধু পরিষ্কারই হবে না , ঘরে সুন্দর গন্ধও বেরোবে।

৩) এসেনশিয়াল অয়েল – নারকেল তেল গরম করে ফুল দিয়ে ফুটিয়ে নিন। তারপর ছেঁকে নিন, বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ এসেনসিয়াল অয়েল। এটি নিয়মিত যদি মুখে, গলায়, পিঠে লাগাতে পারেন, তাহলে দেখবেন ত্বক হবে চকচকে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles