Advertisements

School Vacation: চলতি মাসে দীর্ঘদিন ছুটি থাকবে স্কুল-অফিস, রইল পূর্ণাঙ্গ তালিকা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

এমাসে বেশ কয়েকদিন বন্ধ থাকতে চলেছে শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস। রথযাত্রা, মহরম সহ বেশ কয়েকটি ছুটি থাকছে। কবে কবে সেই ছুটি গুলি দেখে নিন। এমাসে বেশ কয়েকদিন বন্ধ থাকতে চলেছে শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস। রথযাত্রা, মহরম সহ বেশ কয়েকটি ছুটি থাকছে। কবে কবে সেই ছুটি গুলি নিচের প্রতিবেদনে বিস্তারিত তথ্য জেনে নিন।

প্রত্যেক মাসেই সাপ্তাহিক ছুটি রবিবার। এছাড়াও এখন ফি মাসে দ্বিতীয় ও চতুর্থ শনিবারও বন্ধ থাকে ব্যাঙ্ক গুলি। পাশাপাশি আঞ্চলিক কিছু উৎসব ও ধর্মীয় অনুষ্ঠানের কারণে বন্ধ থাকে স্কুল, কলেজ-বিশ্ববিদ্যালয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, অফিস, কোর্ট-কাছারি। এ মাসেও বেশ কিছুদিন ছুটি পাবেন অফিস কর্মী ও শিক্ষার্থীরা।

দেশের বিভিন্ন রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে এবছরের মতোন গরমের ছুটির সমাপ্তি হয়েছে। রাজ্যেও বহুদিন আগেই স্কুলগুলির দরজা খুলে গিয়েছে। সামনের সেপ্টেম্বর মাসেই বিদ্যালয়গুলিতে ২০২৩-‘২৪ শিক্ষাবর্ষে নবম ও দশম শ্রেণির প্রথম সেমেস্টার। তাই বর্ষার আগমনে এবং গ্রীষ্মের ছুটির ইতিতে স্কুলগুলি খুলে যাওয়ায় এবারে জোরকদমে শুরু হয়েছে পঠন-পাঠন।

তবে জুলাই মাসে ফের একবার ছুটির তালিকা প্রকাশিত হলো। কবে কবে ছুটি থাকছে এমাসে। ৭ই জুলাই মাসের প্রথম রবিবার এবং রথযাত্রা উপলক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ থাকবে। এরপর ১৩ই জুলাই মাসের দ্বিতীয় শনিবার ব্যাঙ্ক বন্ধ। ১৪ই জুলাই রবিবার সাপ্তাহিক ছুটি। ১৭ই জুলাই মহরম উপলক্ষ্যে সারা দেশেই স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও সরকারি-বেসরকারি অফিস ছুটি থাকছে।

২১শে জুলাই রবিবার সাপ্তাহিক ছুটি গুরুপূর্ণিমা উপলক্ষ্যে স্কুল- অফিস বন্ধ। ২৭শে জুলাই মাসের চতুর্থ শনিবার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি বন্ধ হবে। ২৮শে জুলাই রবিবার সাপ্তাহিক ছুটি।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow