Hoop Life

Lifestyle: টাকা-পয়সার সমস্যা দূর করতে বাস্তুমতে যা যা করণীয়

টাকা পয়সা রোজগার করা এবং টাকা পয়সা জমানো ভীষণ প্রয়োজন, বর্তমান যে পরিস্থিতি যেদিকে এগোচ্ছে সেক্ষেত্রে টাকা পয়সা ভীষণ প্রয়োজনীয় হয়ে উঠেছে সকলের কাছে টাকা পয়সা যদি কোনোভাবে কোন সমস্যা হয়, তাহলে আমরা নানান রকমভাবে এর সমাধান খোঁজার উপায় বার করি। নানা কিছু করি নানা টোটকা করি, কিন্তু তা সত্বেও আমরা যখন কোন কিছুই সমাধান করতে পারি না তখন এই সহজ সরল বাস্তু টিপসগুলো মেনে চলতে পারেন। এই সহজ সরল বাস্তু টিপস আপনি যদি মেনে চলেন তাহলে আপনার জীবনে কোন সমস্যাই থাকবে না।

১) সকাল সন্ধ্যা প্রতিদিন ভগবানের উদ্দেশ্যে ভোগ দান করতে পারেন, আপনি আপনার সাধ্য মতন এই কাজটি করতে পারেন দেখবেন এতে খুব ভগবান আপনার উপর আশীর্বাদ বর্ষণ করবে। সকাল সন্ধ্যেই আপনি যদি ভগবানের মন্ত্র জপ করতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনের সমস্ত সমস্যাকে আপনি কাটিয়ে উঠতে পেরেছেন।

২) বাড়ি সর্বদা পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন, কথায় আছে, যেসব বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন থাকে, সেখানে মা লক্ষ্মীর বাস। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার ঘরের উত্তর-পূর্ব দিকে একটি জল ভর্তি কলসি রাখেন, তাহলে আপনার অর্থনৈতিক সংকট একেবারেই দূর হয়ে যাবে। ঘরের মধ্যে যদি ইতিবাচক শক্তিকে বজায় রাখতে চান, তাহলে ঘরের কোণে সর্বদা একটি প্রদীপ জ্বালিয়ে রাখতে পারেন।

৩) ভোগ নিবেদন করার সময় কখনো নুন বা কাঁচা লঙ্কা ব্যবহার করতে নেই, সর্বদা মিষ্টি জিনিস ব্যবহার করতে হয় আর অবশ্যই ভোগের উপর একটি তুলসী পাতা দিয়ে দেবেন। প্রতি সোমবার নিয়ম করুন, শিবের পুজো করুন মহাদেবের পুজো করলে আপনার দিন ভালো যাবে।

৪) প্রতিদিন ড্রয়িংরুমে একটি ভালো করে ফুলদানি রেখে খুব সুন্দর করে সাজিয়ে তাজা ফুল রাখবেন। ঘরের প্রবেশদ্বার কখনো অপরিষ্কার রাখবেন না, আমরা অনেক সময় প্রবেশদ্বারের সামনে জুতো খুলে রাখি, এটি করা একেবারেই উচিত নয়। বেডরুমে কোনভাবেই ঠাকুরের ছবি রাখা উচিত নয়, এতে কিন্তু জীবনের শান্তি বিঘ্নিত হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক