Hoop Life

Lifestyle: নতুন বছরে বাড়িতে এনে রাখুন এই ৫ জিনিস, সুখ বিরাজ করবে ঘরময়

দোরগোড়ায় নতুন বছর। নতুন দিনকে নিজের মতো করে স্বাগত জানাতে তৈরি সকলেই। তবে এই নববর্ষে সকলের একটাই কামনা থাকে, তা হল গৃহের মধ্যে বছরভর সুখ ও সমৃদ্ধি। আর এই বিষয়ে বেশ কিছু নিদান দেয় ভারতের প্রাচীন বাস্তুশাস্ত্র। বাড়িতে কয়েকটি জিনিস এনে সঠিক স্থানে রাখলেই বাড়িময় বজায় থাকে শান্তি ও সমৃদ্ধির বাতাবরণ। কি কি সেই জিনিস? দেখে নিন।

(১) লাফিং বুদ্ধ: বাস্তুশাস্ত্র মতে লাফিং বুদ্ধকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কারণ এটিকে ধনসম্পদের দেবতা মনে করেন চীনারা। তাই বছরের প্রথম দিনে বাড়ি বা অফিসে লাফিং বুদ্ধর মূর্তি এনে রাখতে পারেন। তবে এটিকে বাড়ির বৈঠক খানায় দরজার দিকে মুখ করে একটু বাঁকিয়ে রাখা উচিত। এর প্রভাবে আর্থিক অনটন দূর হয়।

(২) ঘোড়ার ক্ষুর: বাস্তুশাস্ত্রে ঘোড়ার ক্ষুরও একটি অত্যন্ত শুভ জিনিস। তাই নতুন বছরের শুরুতে বাড়ির দরজায় একটি লোহার তৈরি ঘোড়ার ক্ষুর এনে রাখলে বাড়িতে নেতিবাচক শক্তির প্রভাব দূর হয়। পাশাপাশি বাড়িতে বৃদ্ধি পায় সুখ ও শান্তি। এর প্রভাবে বাড়ির সদস্যদের মধ্যে ভালোবাসার সম্পর্কও বজায় থাকে।

(৩) উইন্ডচাইম: পাহাড়ি এলাকায় বেড়াতে গিয়ে উইন্ডচাইম কিনে আনার অভ্যেস সকলেরই কমবেশি রয়েছে। তবে শুধুমাত্র মধুর শব্দ নয়, সুখের ধ্বনিও নির্গত হয় এই উইন্ডচাইম থেকে। আপনার বসতবাড়ি, অফিস বা ব্যবসায়িক প্রতিষ্ঠানের মূল দরজা বা জানালায় উইন্ড চাইম লাগাতে পারেন। এর প্রভাবে পরিবারে আনন্দের পরিবেশ থাকে। পাশাপাশি কর্মক্ষেত্রে শান্তি ও সম্পন্নতা বজায় থাকে।

(৪) আয়না: বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে শুভ শক্তির সঞ্চার ঘটাতে ও অনটন দূর করতে আয়না একটি গুরুত্বপূর্ণ জিনিস। বাড়িতে আয়না রাখতে পারেন বারান্দায়। এছাড়াও অফিস বা ব্যবসার ক্ষেত্রে আয়না লাগিয়ে রাখতে পারেন। এতে শুভক্ষনের প্রতিফলন বজায় থাকে বাড়ি ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে।

(৫) বাঁশগাছ: শুনতে অদ্ভুত লাগলেও বাঁশগাছ কিন্তু যেকোনো বাস্তুদোষ কাটিয়ে দিতে পারে। তাই বাড়ির আশেপাশে বাঁশগাছ থাকা শুভ। এছাড়াও ঘরে সুখ ফেরাতে বারান্দায় রাখতে পারেন বাঁশগাছ। পাশাপাশি অফিসেও রাখতে পারেন বাঁশগাছ। এতে ব্যবসা হবে লাভজনক।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। কোনোরূপ অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।

Related Articles