whatsapp channel

অতি সুস্বাদু ভেজিটেবল স্টু বানানোর রেসিপি

ব্রেকফাস্টে কিংবা বিকেলের জলখাবার বাড়িতে ছোট্ট বাচ্চার জন্য কিংবা বৃদ্ধ বয়স্ক মানুষ অথবা যারা ডায়েট করছেন তারা শুধুমাত্র ব্রেকফাস্ট কিংবা বিকালের টিফিন নয় এই রেসিপিটি লাঞ্চ কিংবা ডিনার এও করতে…

Avatar

HoopHaap Digital Media

ব্রেকফাস্টে কিংবা বিকেলের জলখাবার বাড়িতে ছোট্ট বাচ্চার জন্য কিংবা বৃদ্ধ বয়স্ক মানুষ অথবা যারা ডায়েট করছেন তারা শুধুমাত্র ব্রেকফাস্ট কিংবা বিকালের টিফিন নয় এই রেসিপিটি লাঞ্চ কিংবা ডিনার এও করতে পারেন। খেতে সুস্বাদু এবং পুষ্টিকর। বাড়িতে চটজলদি বানিয়ে ফেলুন ‘ভেজিটেবিল স্টু’।

উপকরণ:
লম্বা লম্বা করে কাটা গাজর
টুকরো করে কাটা বিন্স
ডুমো ডুমো করে কাটা আলু
টুকরো করে কাটা ফুলকপি ও ব্রকলি
ডুমো করে কাটা পেঁপে
টমেটো টুকরো করে কাটা
কড়াইশুঁটি
টুকরো করে কেটে রাখা ক্যাপসিকাম
গোলমরিচ গুঁড়ো
নুন, চিনি স্বাদমতো
সাদা তেল
মাখন
বেবিকর্ন
মাশরুম
পনির
ঝিরিঝিরি করে কাটা আদা
ফোড়ন দেওয়ার জন্য তেজপাতা, শুকনো লঙ্কা, গোলমরিচ, এলাচ, দারচিনি, লবঙ্গ।
ধনেপাতা কুচি
কাঁচা লঙ্কা কুচি

প্রণালী: ক্যাপসিকাম বাদে সমস্ত সবজি, বেবিকর্ন আগে একটু সামান্য জলে নুন দিয়ে ভাপিয়ে রাখতে হবে। একটি ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে পনির, মাশরুম হালকা ভেজে তুলে রাখতে হবে। ফ্রাইং প্যানে আরেকটু সাদা তেল দিয়ে গোলমরিচ, এলাচ, দারচিনি, লবঙ্গ, তেজপাতা শুকনো লঙ্কা দিয়ে টুকরো করে কেটে রাখা টমেটো, আদা দিয়ে ভালো করে কষিয়ে সেদ্ধ করে রাখার সমস্ত সবজি, ক্যাপসিকাম দিয়ে দিতে হবে। নুন, চিনি স্বাদমতো দিতে হবে। কুচোনো লঙ্কা দিয়ে দিতে হবে। সবজি সেদ্ধ জল দিয়ে একটি পাত্রে গুলে রাখা কর্নফ্লাওয়ার দিয়ে ক্রমাগত খুন্তি নাড়তে হবে। ভেজে রাখা মাশরুম, পনির দিয়ে দিতে হবে। গ্যাস নিভিয়ে দিয়ে এক চামচ মাখন, গোল মরিচের গুঁড়ো, ধনেপাতা কুচি দিয়ে খানিকক্ষণ স্ট্যান্ডিং টাইমে রেখে গরম গরম পরিবেশন করুন ‘ভেজিটেবিল স্টু’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media