BollywoodHoop Plus

Bollywood: শাহরুখের পাশে দাঁড়িয়ে থাকা সেদিনের ছেলেটি আজ বলিউড তারকা, চিনতে পারছেন ইনি কে!

শাহরুখ খান (Shahrukh Khan) বলিউডের বেতাজ বাদশা। নাইন্টিজ কিডজ-দের কাছে ‘বাজিগর’, ‘বাদশাহ’-র মতো ফিল্মের দৌলতে রাতারাতি শাহরুখ হয়ে উঠেছিলেন এক স্বপ্ন। সেই সময় পাড়ার সেলুনগুলিতে বিখ্যাত ছিল ‘শাহরুখ ছাঁট’। উঠতি প্রজন্মের বহু ছেলে মুম্বইয়ের ট্রেন ধরতেন ‘শাহরুখ’ হওয়ার জন্য। এমনকি শাহরুখের শুটিংয়ের সেটে অন্য কুশীলবদের সন্তানদের আবদার থাকত একবারটি কিং খানকে সামনে থেকে দেখার জন্য। এইরকম একজন কূশীলব ছিলেন শ‍্যাম কৌশল (Shyam Koushal)।

2001 সালে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘অশোকা’-র সেটে শ‍্যাম নিয়ে গিয়েছিলেন তাঁর পুত্র ভিকি (Vicky Kaushal) কে। বলিউড তথা সমগ্র বিনোদন জগত তখন জানত না ‘স্টারকিড’ শব্দটি। শ‍্যাম ছিলেন ‘অশোকা’-র শুটিং ইউনিটের সদস্য। চিরকালের লাজুক ভিকি শাহরুখের পাশে দাঁড়িয়ে ছবি তুলেছিল। পরনে সাধারণ সাদা রঙের জামা। শাহরুখ পরে রয়েছেন শুটিংয়ের পোশাক। তখনও বোধহয় শ‍্যাম জানতেন না, ভিকি একদিন হয়ে উঠবেন বলিউডের তারকা।

পরবর্তীকালে ইঞ্জিনিয়ারিং পড়া সম্পূর্ণ করে ভিকি এসেছিলেন বলিউডে। লড়াই করে পায়ের তলার জমি শক্ত করেছিলেন তিনি। পরে তাঁকে অনুসরণ করে অভিনেতা হয়ে ওঠেন তাঁর ভাই সানি (Sunny Kaushal)-ও। গত বছর ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)-এর সাথে সাতপাকে বাঁধা পড়েছেন ভিকি। এদিন শ‍্যাম টুইটারে ভিকি ও শাহরুখের ছবি শেয়ার করে ভাসলেন নস্টালজিয়ায়। ছবিটি শেয়ার করে শ‍্যাম লিখেছেন, সেই সময় অষ্টম শ্রেণীর ছাত্র ছিলেন ভিকি। ছবিতে উপস্থিত রয়েছেন ‘অশোকা’-র সহ পরিচালক বিষ্ণু বর্ধন (Vishnu Vardhan)-ও।

ভিকির শৈশবের এই ছবিটি ভাইরাল হওয়ার সাথেই অনুরাগীদের একাংশ মজা করে লিখেছেন, কেউ কখনও ভেবেছিলেন, এই ছেলেটি একদিন ক্যাটরিনাকে বিয়ে করবে!

whatsapp logo