whatsapp channel

Victor Banerjee: বিরতি ভেঙে পর্দায় কামব্যাক, ভালো চরিত্রে অভিনয়ের খিদে আজও রয়েছে ভিক্টর ব্যানার্জির

ভিক্টর ব্যানার্জি মানেই প্রথম মনে আসে বাংলা ছবি লাঠি, প্রতিদান, আক্রোশ, দাদা ঠাকুর, দুই পৃথিবী'র কথা প্রথম মনে আসে। বাংলায় বহু ছবি করেছেন তিনি, এখন তার বয়স ৭৫ এর মণিকোঠায়। বহুদিন তাকে বাংলা ইন্ডাস্ট্রিতে দেখা যায়নি। ছোট পর্দা হোক বা বড় পর্দা, ভিক্টর ব্যানার্জি ( Victor Banerjee) এক্কেবারে ভ্যানিশ।

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ভিক্টর ব্যানার্জি মানেই প্রথম মনে আসে বাংলা ছবি লাঠি, প্রতিদান, আক্রোশ, দাদা ঠাকুর, দুই পৃথিবী’র কথা প্রথম মনে আসে। বাংলায় বহু ছবি করেছেন তিনি, এখন তার বয়স ৭৫ এর মণিকোঠায়। বহুদিন তাকে বাংলা ইন্ডাস্ট্রিতে দেখা যায়নি। ছোট পর্দা হোক বা বড় পর্দা, ভিক্টর ব্যানার্জি (Victor Banerjee) এক্কেবারে ভ্যানিশ।

Advertisements

কিন্তু, তিনি আবারও ফিরছেন বাংলা বিনোদন দুনিয়ায়। সম্প্রতি সাক্ষাৎকার দেন এক পত্রিকায়। সেই সূত্রে বলা ভালো, সাক্ষাৎকার দিতে বিশেষ পছন্দ করেন না তিনি। কলকাতা থেকে বহুদূরে থাকেন। উত্তরাখণ্ডে তার বর্তমান নিবাস। সদ্য কলকাতা এসেছেন নতুন শ্যুটিং এর কাজে।

Advertisements

পরিচালক তথাগত ভট্টাচার্যের ছবি ‘আকরিক’-এ অভিনয় করছেন প্রবীণ শিল্পী ভিক্টর ব্যানার্জি। তাকে সঙ্গ দেবেন অনুরাধা রায়, ঋতুপর্ণা সেনগুপ্ত সহ আরো কিছু শিল্পী।

Advertisements

কলকাতায় এসে সাক্ষাৎকার দেওয়ার সময় তার মনে জমেছিল অনেক অভিমান যা তার শব্দে স্পষ্ট। সত্যজিৎ রায়ের ‘শতরঞ্জ কী খিলাড়ি’ র নায়ক কথা প্রসঙ্গে জানান, ‘‘কলকাতার অনেক কিছুই মিস করি। তবে যেটা করি না, সেটা হল এখানকার ভায়োলেন্স। এখানে একটা মব মেন্টালিটি আছে, সেটা খুব পীড়াদায়ক। চাইলেই রাস্তায় নেমে সব কিছু পোড়ানো যায়, এই ব্যাপারটা অসহ্য। বিয়িং অ্যাট দ্য মার্সি অব দ্য মব ইজ় নট আ গুড থিং। সংস্কৃতির দিক থেকে এ শহরকে দেশের মধ্যে সেরা বলা হত, সেটা গর্বের। তবে এখন সেটাও তো… কী আর বলব!’’ এখানেই থামেননি তিনি। এদিন এও বলেন, “বাংলাকে মিস করি কি না জিজ্ঞেস করছিলেন না? এখানে প্রতিভার কোনও অভাব নেই। কিন্তু টাকাপয়সার জন্য আটকে যায় অনেক কিছু। এখন কলকাতায় আসা মানে যেন ‘নেই’-এর দেশে আসা! অমুকের জন্য বাজেট নেই, তমুকের জন্য টাকা দেওয়া যাবে না… ইত্যাদি। আর নিজেদের শহরটা পরিষ্কার করে রাখতে পারি না আমরা……”

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media