BollywoodHoop Plus

Vidya Balan: কেন বাংলা ভাষা শিখছেন বিদ্যা বালন?

বিদ্যা বালন (Vidya Balan)-এর অভিনয়ের আত্মপ্রকাশ ঘটেছিল বাংলা ফিল্ম ‘ভালো থেকো’-র মাধ্যমে। নবাগতা বিদ্যার অভিনয় সেই সময় সকলের ভালো লেগেছিল। অনেকেই দক্ষিণী মেয়েকে ভেবেছিলেন বঙ্গতনয়া। কিন্তু বিদ্যা এরপর দীর্ঘদিন কর্মহীন ছিলেন। অনেকেই তাঁর চেহারা নিয়ে কটাক্ষ করতেন। অনেকেই মনে করেছিলেন, আর হয়তো কাজ পাবেন না বিদ্যা। কিন্তু প্রদীপ সরকার (Pradip Sircar) নির্মিত ফিল্ম ‘পরিণীতা’ তাঁকে রাতারাতি জনপ্রিয় করে তোলে বলিউডে। ঘুরতে থাকে বিদ্যার ভাগ্যের চাকা। বর্তমানে বিদ্যা অভিনীত ফিল্মে নায়কের প্রয়োজন হয় না। কারণ তিনি একাই ফিল্ম জুড়ে অস্তিত্ব রাখতে পারেন।

বিদ্যা অবশ্য আবারও বাংলা ফিল্মে অভিনয়ের ইচ্ছা প্রকাশ করেছেন। সম্প্রতি কলকাতায় এসেছিলেন তিনি। তাঁকে এক ঝলক দেখতে উপচে পড়েছিল ভিড়। সকলকে অবাক করে বাংলা ভাষায় কথা বলেছেন বিদ্যা। যদিও তার মধ্যে ছিল ইংরাজি ও হিন্দির মিশেল। নিজেই হেসে বললেন, বাংলা ভাষা শিখছেন তিনি। বিদ্যা জানালেন, বাংলা থেকেই তাঁর কেরিয়ারের শুরু হয়েছিল। অতএব বাংলা মুভিতে আবারও কাজ করতে চান তিনি। তবে চিত্রনাট্য ভালো হওয়া প্রয়োজন বলে মনে করেন বিদ্যা। মজা করে তিনি বললেন, বাঙালি পরিচালকরা বিদ্যা বালনকে নিয়ে ভাবতেই পারেন।

এর আগেও বিদ্যা বাংলা ফিল্মে অভিনয়ের ইচ্ছা প্রকাশ করেছিলেন। প্রযোজক-পরিচালক-অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)-এর সাথে ‘ভালো থেকো’-য় অভিনয় করেছিলেন তিনি। পরবর্তীকালে সুজয় ঘোষ (Sujoy Ghosh) পরিচালিত ফিল্ম ‘কহানি’-তে আবারও তাঁরা একসাথে স্ক্রিন শেয়ার করেছিলেন। এরপর পরমব্রত একাধিক ফিল্ম পরিচালনা করেন। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিদ্যা জানিয়েছিলেন, পরমব্রতর উচিত তাঁকে নিয়ে ভাবা।

সাম্প্রতিক কালে রিলিজ করেছে বিদ্যা অভিনীত সাসপেন্স থ্রিলার ‘নিয়ত’। এই ফিল্মটি বক্স অফিসে হিট না হলেও চিত্রনাট্য যথেষ্ট ভালো। বিদ্যা জানালেন, খুব শীঘ্রই তাঁর নতুন প্রোজেক্ট ঘোষণা করতে চলেছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

whatsapp logo