whatsapp channel

Vikram Chatterjee: অভিমানের কারণেই সিরিয়াল ছেড়েছেন ‘ফাগুন বউ’-এর রোদ্দুর!

একটা সময় বাংলা টেলিভিশন পর্দায় অত্যন্ত পরিচিত এক মুখ ছিলেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee)। বলাবাহুল্য ছোটপর্দা থেকেই জনপ্রিয়তা পান তিনি। পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়ের মতো এই বিক্রম চট্টোপাধ্যায়ের অভিনয়ের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

একটা সময় বাংলা টেলিভিশন পর্দায় অত্যন্ত পরিচিত এক মুখ ছিলেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee)। বলাবাহুল্য ছোটপর্দা থেকেই জনপ্রিয়তা পান তিনি। পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়ের মতো এই বিক্রম চট্টোপাধ্যায়ের অভিনয়ের কেরিয়ার শুরু হয়েছে ছোট পর্দা থেকেই। ‘ইচ্ছেনদী’, ‘ফাগুন বউ’-এর মতো ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা লাভ করেছিলেন এই হ্যান্ডসাম অভিনেতা। এককথায় ছোট পর্দার স্টার হকয়ে উঠেছিলেন বিক্রম। কিন্তু চার বছর আগেই ঘটে ছন্দপতন। ছোট পর্দায় আর ফেরেননি অভিনেতা। কিন্তু কেন? এর উত্তর নিজেই জানিয়ে দিলেন অভিনেতা।

টেলিভিশন ছেড়ে দিলেও অভিনয় থেকে দূরত্ব তৈরি করেননি বিক্রম। বেশ কিছু ছবি ও ওয়েবসিরিজে তার অভিনয় নজর কেড়েছে দর্শকদের। কিন্তু ছোট পর্দা থেকে এই দূরত্ব কি কোনো অভিমানের কারণেই? এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, “টেলিভিশন আমাকে অকল্পনীয় ভালবাসা দিয়েছে। পারিশ্রমিকও যথেষ্ট ভাল। তুলনায় বছরে তিনটে বাংলা সিনেমা করলেও জীবনযাপনের খরচ বহন করা একটু কঠিন। কিন্তু জানি প্যাশন থেকে কোনও কাজ করতে হলে নিজের ২০০ শতাংশ নিংড়ে দিতে হবে।”

কিন্তু দর্শক অভিনেতাকে আবার ছোট পর্দায় চায়। একাধিকবার এই বিষয়টি দেখা গেছে সামাজিক মাধ্যমে। এই বিষয়ে বিক্রম বলেন, “দশ বছর ছোট পর্দায় কাজ করেছি বলেই হয়তো এই ভালবাসা। আশা করব, আগামী দশ বছর সিনেমায় অভিনয় করার পর যদি রেস্তরাঁর ব্যবসা করি, তখনও অনুরাগীদের মেসেজ আসবে। দর্শকের কাছে আমি অশেষ কৃতজ্ঞ।” কিন্তু ছোট পর্দায় আবার প্রত্যাবর্তনের বিষয়টি ধোঁয়াশায় রেখে অভিনেতা বলেন, “সিরিয়াল মানে এখন কমপক্ষে এক বছরের জন্য ডেট দিতে হয়। এই মুহূর্তে একগুচ্ছ ছবির কাজে আমি ব্যস্ত। সেগুলো শেষ না করে তো সিরিয়ালে রাজি হতে পারব না। আজ কী হচ্ছে, আমি সেটায় মন দিতে চাই। কাল কী হবে দেখা যাক।”

প্রসঙ্গত, বর্তমানে ওটিটি এবং বড় পর্দায় চুটিয়ে অভিনয় করছেন অভিনেতা। সম্প্রতি ‘কুলের আচার’ এবং ‘শেষ পাতা’ ছবিতে তাকে দেখা গেছে। এছাড়াও ‘রক্তকরবী’ সিরিজেও অভিনয় করেছেন তিনি। এদিকে মুক্তির অপেক্ষায় অরিত্র সেন পরিচালিত ‘শহরের উষ্ণতম দিনে’। আপাতত, তথাগত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘পারিয়া’র শুটিং করছেন বিক্রম।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা