BollywoodHoop Plus

অরাজি হওয়ায় উত্তপ্ত পরিস্থিতি, বুকের উপর বসে তবেই রাজ কাপুরকে আটকাতে পেরেছিলেন ওয়াহিদা রহমান

গুরু দত্ত (Guru Dutt)-এর হাত ধরে একসময় ইন্ডাস্ট্রিতে পরিচিতি পেলেও ওয়াহিদা রহমান (Waheeda Rehman) গুরু দত্ত পরবর্তী যুগেও নিজেকে প্রমাণ করেছেন। রাজ কাপুর (Raj kapoor)-এর সঙ্গে ‘তিসরি কসম’ ফিল্মে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন তিনি। কিন্তু এই ফিল্মের শুটিংয়ের সময় ঘটেছিল একটি ঘটনা। রাজ কাপুরের বুকের উপর চেপে বসেছিলেন ওয়াহিদা। সম্প্রতি ওয়াহিদা নিজেই এই ঘটনার কথা জানিয়েছেন।

নাসরিন মুন্নি কবীর (Nasrin Munni Kabir)-এর লেখা বই ‘কনভারসেশন উইথ ওয়াহিদা রহমান’-এ নিজেই এই ঘটনার কথা বলেছেন ওয়াহিদা। ‘তিসরি কসম’ ফিল্মের শুটিং শেষ হয়ে গেলে ট্রেনে করে বিনা থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন রাজ ও ওয়াহিদা। কিন্তু সেই সময় স্টেশনের প্ল্যাটফর্মে একদল ছাত্র উপস্থিত হন ওয়াহিদাকে দেখার জন্য। কিন্তু রাজি ছিলেন না রাজ কাপুর। রাজ অরাজি হওয়ায় পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে।

ওই ছাত্ররা রাজ ও ওয়াহিদাকে না দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে তাঁদের কামরার উদ্দেশ্যে পাথর ছুঁড়তে শুরু করে। অপরদিকে কামরার ভিতর প্রচন্ড রেগে ওঠেন রাজ। তিনি স্টেশনে নেমে ছাত্রদের সঙ্গে হাতাহাতি করতে উদ্যত হলে ওয়াহিদা রাজকে সামলাতে তাঁর উপর চেপে বসেন। ওয়াহিদার ওজনের জন্য রাজ কিছুতেই উঠে কামরার বাইরে যেতে পারছিলেন না। প্রকৃতপক্ষে, পুরো ঘটনাটি ঘটেছিল প্রোডাকশন টিমের দোষে। ওই ছাত্ররা প্রথমে শুটিং স্পটে গিয়ে ওয়াহিদাকে দেখতে চেয়েছিলেন। কিন্তু প্রোডাকশন টিম তাঁদের মিথ্যা কথা বলে অন্য জায়গায় পৌঁছে দেয়। ফলে ছাত্ররা স্টেশনে পৌঁছে ওয়াহিদাকে দেখতে চান।

কিন্তু রাজ তাঁদের বলেন, রাজকে তাঁরা দেখেছেন, এটাই যথেষ্ট। এরপর তিনি ওই কামরার জানলা, দরজা সমস্ত বন্ধ করে দিলে ক্ষিপ্ত হয়ে ওঠেন ছাত্ররা। এরপরেই রাজ তাঁদের সঙ্গে হাতাহাতি করতে উদ্যত হলে ওয়াহিদা, তাঁর বোন ও সেক্রেটারি রাজকে সিটের সঙ্গে চেপে ধরে রেখেছিলেন। সেদিন যদি তাঁরা রাজকে চেপে না ধরতেন তাহলে ভয়ানক বিপদ ঘটতে পারত।

whatsapp logo