Finance News

Promotion in WB: দারুন খবর! দুর্গাপুজোর আগেই সরকারি কর্মীদের প্রমোশন দেবে মমতা সরকার

হাতে আর মাসখানেক সময়। তার পরেই শারদীয়ার আনন্দে উদ্বেলিত হয়ে উঠবে আপামর বাঙালি। কারণ অক্টোবর মাসেই মা আসছেন বাংলার ঘরে ঘরে। আসছে দুর্গাপূজা। আর বছরের এই একটি বিশেষ উৎসবকে কেন্দ্র করে সাজোসাজা রব ওঠে গোটা রাজ্যে। মণ্ডপ থেকে ঘরবাড়ি, সবই সেজে ওঠে আলোয়। পাশাপাশি নতুন জামাকাপড় কেনার রীতিও রয়েছে কমবেশি সকলের মধ্যেই। তাই পুজোর আগে সরকারি কর্মচারীরা অপেক্ষা করে থাকেন সরকারের তরফ থেকে দেওয়া কিছু ভালো খবরের জন্য।

আর এবছর রাজ্য সরকারি কর্মীদের জন্য আসন্ন দুর্গাপূজার আগে একটি উপহারের ডালি সাজিয়েছে। কারণ এবছর পুজোর আগেই একের পর এক সুখবর পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা। তাই এবারের দুর্গাপূজা অনেকেরই ভালো কাটতে চলেছে, যারা রাজ্য সরকারের কোনো দফতরে কাজ করেন। কারণ, এবার পুজোর আগেই একাধিক দফতরের কর্মীদের প্রোমোশনের সুযোগ দেবে সরকার। যে দফতরে প্রোমোশনের পোস্ট নেই, সেখানেও পোস্ট বাড়িয়ে দেওয়া হবে প্রমোশন।

উল্লেখ্য, অনেকদিন ধরেই রাজ্য সরকারের কর্মীচারীদের পেনশন আটকে ছিল। তবে পুজোর আগেই সেই পদোন্নতি দেওয়া হবে বলে জানা গেছে। সূত্রের খবর, গত ৩১ শে মে রাজ্য সরকারী কর্মীদের নিয়ে একটি বৈঠক ককরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বৈঠকেই এই বিষয়ে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়। সম্প্রতি, সেই নির্দেশিকা অর্থমন্ত্রকের দ্বারা কার্যকর করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে খবর মিলেছে সূত্র মারফত।

জানা গেছে, পুজোর আগে রাজ্যের একাধিক দফতরে ৩০০-র বেশি পদ বাড়ানো হবে। সেকশন অফিসার থেকে যুগ্ম সচিব অবধি ১০ টি পদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। পাশাপাশি, রাজ্য সরকারের PHE, পূর্ত, সেচ ও জলসম্পদ দপ্তরের ইঞ্জিনিয়ারদেরও পদোন্নতি হবে বলে জানা গেছে। সেক্ষেত্রে ইঞ্জিনিয়ার-ইন-চিফ সহ একাধিক পদ সৃষ্টির বিষয়ে পদক্ষেপ নিতে চলেছে রাজ্য। এছাড়াও বেতনের ক্ষেত্রে কেরিয়ার অ্যাডভান্সমেন্ট স্কিমের নিয়মে একাধিক পরিবর্তন আনা হয়েছে। যার ফলে বেতনে অনেকটা সুবিধা পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা