Hoop News

Weather Forecast: ফের তিন দিন ঝেঁপে বৃষ্টি দক্ষিণবঙ্গে, কোন কোন জেলা ভাসবে!

মার্চের শুরুতেই শীত যেন উধাও হয়েছে বাংলা থেকে। যদিও ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে থেকে শীতের ফিকে হওয়ার প্রভাব দেখা গিয়েছিল রাজ্যের বুকে, তাও অকাল বৃষ্টি শীতের আমেজ কিছুটা ধরে রেখেছিল দক্ষিণবঙ্গে। তাই বসন্তের শুরুতেও পারদ পতন অব্যহত ছিল বাংলায়। তবে সেই সুখ যে এবার এই বছরের জন্য শেষ হতে চলেছে, তাতে কোনো সন্দেহ নেই। কারণ ইতিমধ্যে পারদের অঙ্কটা বাড়ছে জেলায় জেলায়। একইসঙ্গে সকাল-সন্ধ্যে শীতের আমেজও উধাও হচ্ছে একটু একটু করে।

ইতিমধ্যে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, আগামী বুধবার অবধি রাজ্যে বৃষ্টির কোনো ভ্রুকুটি নেই। উত্তর পশ্চিমী হাওয়া বইবে রাজ্যের উপর। সেই কারণে পারদের সঙ্গে পাল্লা দিয়ে শুস্কতা বৃদ্ধি পাবে রাজ্যে। তবে বৃহস্পতিবার থেকে রাজ্যের নানা জেলায় থাকছে বৃষ্টির পূর্বাভাস। এখন একনজরে দেখে নিন আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। আজ সকাল থেকেই রোদ ঝলমলে পরিষ্কার থাকবে শহরের আকাশ। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। ফলত, স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতার বুকে।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের একাধিক কোনো জেলায় তেমনভাবে বৃষ্টির পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস। আলিপুর থেকে প্রাপ্ত লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, আজ বৃষ্টির সম্ভাবনা নেই পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদিয়া জেলায়। একইভাবে আজ দক্ষিণবঙ্গের কোনো জেলায় তীব্র গরম বা প্রবল শীত অনুভূত হবেনা। তবর আগামী বৃহস্পতিবার তর্কে দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলায় থাকছে বৃষ্টির পূর্বাভাস।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের শুধুমাত্র কোনো জেলায় নেই বৃষ্টিপাতের পূর্বাভাস। আজ মোটের উপর শুস্ক আবহাওয়া থাকবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায়। হাওয়া অফিস জানিয়েছে যে আগামী বৃহস্পতিবার থেকে ঝড়বৃষ্টির হতে চলেছে উত্তরবঙ্গেও।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা