Hoop NewsHoop Trending

ক্রমশ বাড়ছে শীতের দাপট, দাপুটে হাওয়ায় হাড় কাঁপানো শৈত্যপ্রবাহ বইতে পারে রাজ্যে

জানুয়ারির শুরুতে রাতে অল্প ঠান্ডা থাকলেও দিনে রোদের তেজ ছিল বেশি। ফলে অনেক সময়ই ঘরের মধ্যে পাখা ঘোরাতে হয়েছে। আর এতেই অনেক ঠান্ডা লেগে শরীর খারাপ হয়েছে। শীত আর ফিরবে কিনা তা নিয়ে সংশয় ছিল বাঙালীর।

মকর সংক্রান্তির সকাল থেকেই শীতের আমেজ বুঝতে পারছে বাঙালী। মকর সংক্রান্তি শেষ মাঘ মাস শুরুতে আরো জাঁকিয়ে হাড় কাঁপানি ঠান্ডা পড়লো। আর এই শীতে কাবু হচ্ছে বাঙালি। অনেকে ভেবেছিল বুঝি শীত পালিয়েছে। মাঝে শীত ছুটি নিলেও আবার আরো শক্তিশালী হয়ে ফিরেছে। উত্তুরে হাওয়ার জেরে আরো শীত পড়েছে। ফের শীত ফেরায় খুশি রাজ্যবাসী।

মাঘের শুরুতেই রাজ্যে জাঁকিয়ে শীতের আমেজ। সঙ্গে উত্তুরে হাওয়ার দাপট। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ও সর্বনিম্ন ৯১ ও ৫৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি না হলেও আংশিক মেঘলা থাকবে। আগামী কয়েকদিন কলকাতার তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, বর্ধমান ও মুর্শিদাবাদে শৈত্য প্রবাহের জেরে সতর্কতা জারি করেছে আলিপুর হাওয়া অফিস। এছাড়া আগামী কয়েকদিনে উত্তরের দার্জিলিং, জলপাইগুড়িতে সামান্য বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে কুয়াশার দৃশ্যমানতা ২০০ মিটার থাকছে বলে খবর। তার নিচেও নামার আশঙ্কা থাকছে। তবে আবহাওয়াবিদ জানিয়েছে, কাল থেকে ফের বাড়বে তাপমাত্রা। আগামী তিনদিনে তা আরো ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

Related Articles