whatsapp channel

১৫০ টাকারও কম খরচে পেয়ে যান দুর্দান্ত গাড়িটি, পড়ুন বিস্তারিত

ভারতের বাজারে অন্যতম জনপ্রিয় অটোমোবাইল কোম্পানি Reanult এর Reanult Kwid বেশ জনপ্রিয় গাড়ি। এই গাড়ির বাজেট লেভেল সাধ্যের মধ্যে দাম ও ব্যাপক পারফরম্যান্স গাড়িটির এত সেল হওয়ার ইউএসপি। বর্তমানে এই গাড়ির দাম…

Avatar

HoopHaap Digital Media

ভারতের বাজারে অন্যতম জনপ্রিয় অটোমোবাইল কোম্পানি Reanult এর Reanult Kwid বেশ জনপ্রিয় গাড়ি। এই গাড়ির বাজেট লেভেল সাধ্যের মধ্যে দাম ও ব্যাপক পারফরম্যান্স গাড়িটির এত সেল হওয়ার ইউএসপি। বর্তমানে এই গাড়ির দাম ভারতের বাজারে ৩ লক্ষ টাকারও কম। কিন্তু যদি এই মুহূর্তে আপনি ৩ লক্ষ টাকা একেবারে না খরচ করতে পারেন তাহলে মাত্র দৈনিক ১৪৪.২৩ টাকার বিনিময়ে Kwid গাড়ি বাড়ি নিয়ে যেতে পারবেন। কি করে এত কম টাকায় গাড়ি বাড়ি নিয়ে যেতে পারবেন তা বুঝে নিতে আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Reanult Kwid এর বেস ভেরিয়েন্ট গাড়ির এক্স শোরুম দাম মাত্র ২.৯৯ লাখ টাকা। কিন্তু এই গাড়ি বাড়ি নিয়ে গেছে আপনাকে এখন কিছু খরচ করতে হবে ১৪৪ টাকা। দিল্লি শহরে এই গাড়ির অন রোড মূল্য হয়ে দাড়ায় ৩.২৯ লাখ টাকা। RTO বাবদ খরচ করতে হয় ১৮০৪৩ টাকা ও RTR বাবদ খরচ করতে হয় ১১৯৯২ টাকা। কিন্তু একটা সহজ হিসেব বুঝে নিলেই মাত্র ১৪৪.২৩ টাকার দৈনিক খরচে এই গাড়ি আপনি কিনে নিতে পারবেন।

যদি আপনি Reanult Kwid কেনার সময় ৫০ হাজার টাকা ডাউন পেমেন্ট দিয়ে দেন তাহলে বাকি গাড়ির জন্য লোন নিতে হবে ২.৭৯ লাখ টাকা। এই লোন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) থেকে নিলে ৭.৭৫% ইন্টারেস্ট দিতে হবে। সেই অনুযায়ী ৭ বছরের জন্য EMI নিলে প্রতি মাসে ৪৩২৭ টাকা করে EMI দিতে হবে। সেই অনুযায়ী হিসাব করে দেখলে প্রতিদিন গাড়ির জন্য খরচ হবে মাত্র ১৪৪.২৩ টাকা।

Renault kwid স্পেসিফিকেশন-»
Renault kwid কোম্পানির একটি বাজেট লেভেল গাড়ি যাতে ০.৮ লিটার একটি পেট্রোল ইঞ্জিন আছে যা ৫৬৭৮ rpm এ ৫৩ bhp পাওয়ার ও ৪৩৮৬ rpm এ ৭২ Nm টর্ক উৎপন্ন করতে পারে। অন্যদিকে, ১ লিটার পেট্রোল ইঞ্জিন গাড়ির ইঞ্জিন ৬৮ ps পাওয়ার ও ৯১ Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটি ২২.০৭ kmpl এর মাইলেজ দেয়। ভারতের বাজারে বর্তমানে গাড়িটির এক্স শোরুম মূল্য ২.৯৯ লাখ টাকা থেকে শুরু এবং টপ মডেলটির মূল্য ৫.২২ লাখ টাকা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media