Hoop NewsHoop Trending

Weather Update: দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টি নিয়ে বড় খবর দিল আলিপুর আবহাওয়া দপ্তর

আগামী কয়েকদিন ধরেই আলিপুর আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিচ্ছে বৃষ্টির। কিন্তু বৃষ্টির দেখা নেই।অপরদিকে, ২৩শে এপ্রিল শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনটাই পূর্বাভাস জারি করল আবহাওয়া দপ্তর। এদিকে, দক্ষিণবঙ্গে মানুষদের তাপপ্রবাহে হাঁসফাঁস অবস্থা। সন্ধ্যার দিকে সামান্য হাওয়া বইলেও দিনের তাপমাত্রার কোনও হেরফের হবে না। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। যেমন অস্বস্তি বজায় ছিল তেমনটাই থাকবে বলেই জানাচ্ছেন তারা।

বৃষ্টি হচ্ছে না ঠিকই কিন্তু আবহাওয়াবিদরা পূর্বাভাস দিচ্ছেন আগামী ৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টি পেতে চলেছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান জেলা। বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা জারি করা হয়েছে অন্যদিকে, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

দীর্ঘ কয়েক দিন ধরে দক্ষিণবঙ্গের তাপমাত্রা কোন পরিবর্তন নেই। তবে হাওয়া অফিস যেমনটা জানাচ্ছেন উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও আগামী দুদিন দিনের তাপমাত্রায় ২-৩ ডিগ্রি পরিবর্তন হতে পারে। তবে এর পরের সপ্তাহে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ সোমবার সকালের মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এইসব জেলাগুলিতে ঘন্টায় সর্বোচ্চ ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

প্রবল গরম ও অস্বস্তি থেকে কিছুটা মুক্তি পেল মুর্শিদাবাদ এবং নদিয়া জেলা। শুক্রবার সন্ধ্যা গড়াতেই মুর্শিদাবাদ এবং নদিয়ায় ঝড়ো হাওয়া-সহ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামে। ইতিমধ্যেই দুই জেলায় বাজ পড়ে অনেকেই মারা গিয়েছেন। টানা ৫৩ দিন হয়ে গেল কলকাতা বৃষ্টির মুখ দেখেনি। কবে অবশেষে স্বস্তির বৃষ্টি আসবে এই প্রশ্নই সকলের মনে।

whatsapp logo