whatsapp channel

Weather Report: আগামী ২৪ ঘন্টায় দুই বঙ্গ জুড়ে অতি ভারী বৃষ্টির ইঙ্গিত

ভাদ্রের প্যাচপ্যাচে গরম থেকে রেহাই পেতে পারেন আপনি। তবে বাইরে বেরোতে চাইলে ছাতা বা রেইন কোট রাখতে পারেন সঙ্গে। চলুন দেখে নিই আলিপুর আবহাওয়া দপ্তর কি কি বলছে আজকের আবহাওয়া…

Avatar

HoopHaap Digital Media

ভাদ্রের প্যাচপ্যাচে গরম থেকে রেহাই পেতে পারেন আপনি। তবে বাইরে বেরোতে চাইলে ছাতা বা রেইন কোট রাখতে পারেন সঙ্গে। চলুন দেখে নিই আলিপুর আবহাওয়া দপ্তর কি কি বলছে আজকের আবহাওয়া সংক্রান্ত খবরাখবর নিয়ে।

কলকাতার আকাশ গতকাল যেমন ঝলমলে ছিল, তেমনই ছিল মেঘলা। গতকাল বিক্ষিপ্ত বৃষ্টি হয়। এছাড়াও আজ সকালে কলকাতার আকাশ কার্যত মেঘলা থাকে এবং বিক্ষিপ্ত বৃষ্টি হয়। সূত্র বলছে কলকাতার আকাশে মেঘ থাকলেও বৃষ্টি হওয়ার সম্ভবনা মধ্যম। দুপুরের পর কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে, ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং হাওড়া জেলায়।

এদিকে হওয়া খবর জানাচ্ছে সমগ্র দক্ষিণবঙ্গ জুড়ে বেশ কয়েকদিন ধরে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। বৃষ্টি যেমন হবে, তেমনই উপকূলবর্তী এলাকায় থাকবে ঝোড়ো হাওয়া। বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমলেও বাতাসে থাকবে ভরপুর আদ্রতা। তাই বৃষ্টি হলেও থাকবে গরম ও রোদের ঝলকানি।

শুধুই যে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভবনা আছে এমনটা নয়, উত্তরবঙ্গে বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে মাঝে মধ্যে ভারী বৃষ্টি হতে পারে। এখন প্রশ্ন হল ভাদ্র মাসে কেন বৃষ্টি? আবহাওয়া অফিস বলছে, উত্তর–পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে এলাকার উপর তৈরি হয়েছে নিম্নচাপ। তার জেরে কিছু জায়গায় ভারী বৃষ্টি হবে এবং থাকবে ঝড়ো হাওয়া। বঙ্গোপসাগরে নিম্নচাপ দেখা দেওয়ার জন্য সমুদ্র উপকূলবর্তী এলাকায় জম্পেশ বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media