Hoop News

Weather Update: ঘূর্ণিঝড়ের পর কোন দিকে ঘুরছে বাংলার আবহাওয়া!

Advertisements

রেমাল ঘূর্ণিঝড়ের পরে গত সোমবার সারাদিন বৃষ্টি হলেও মঙ্গলবার সকাল থেকেই কিন্তু দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেই রোদ ঝলমলে আকাশ দেখা গেছে। আপাতত ঘূর্ণিঝড় রেমাল এখন শক্তি কম করে সিলেট, বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে গভীর নিম্নচাপ হয়, মঙ্গলবার সন্ধ্যার মধ্যেই শোনা গেছে সে শক্তি হারিয়ে ফেলবে।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা যেমন হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, নদীয়া, মুর্শিদাবাদ বিভিন্ন জেলাতে আর ঝড় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। বরঞ্চ কয়েক ডিগ্রি তাপমাত্রা বেড়ে যেতে পারে, অস্বস্তি বাড়তে পারে। তবে দক্ষিণবঙ্গের কোন জেলাতেই আর অতিরিক্ত ঝড় বা বৃষ্টির কোন সম্ভাবনা নেই, তাপমাত্রা সামান্য পরিমাণে বাড়লেও তাপপ্রবাহেরও কোন সম্ভাবনা নেই।

অতিরিক্ত ঝড় বৃষ্টি না হলেও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্তভাবে ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে, আর যার জেরেই কিন্তু অস্বস্তিকর গরমের জন্য নাজেহাল হতে হবে বঙ্গবাসীকে, তবে এই দুদিনের ঝড় বৃষ্টিতে তাপমাত্রা কিন্তু এক ঝটকায় অনেকটাই কমে গেছে। তাপমাত্রা অনেকটা কমে গেলে খানিকটা স্বস্তি ফিরলেও এই স্বস্তি কিন্তু বেশিদিন পর্যন্ত থাকবে না।

কারণ অতিরিক্ত ঘর্মাক্ত পরিবেশের জন্য কিন্তু অস্বস্তি আরো বাড়তে পারে, বিশেষ করে যারা প্রতিদিন অফিস কাচারির জন্য বের হন, তাদের অবস্থা আরো নাজেহাল হবে। যদিও বুধবার সকাল থেকেই আবহাওয়া বেশ ভালই আছে, মাঝে মধ্যেই হাওয়া দিচ্ছে যার ফলে ঘাম শুকানোর খানিকটা সময় পাবেন অফিস যাত্রী। এই নিম্নচাপ এখন শক্তি হারিয়ে সিলেট ও উত্তর পূর্ব ভারতের দিকে ক্রমশ এগিয়ে চলেছে এবং সেই সঙ্গে মেঘালয় আর অসমে আবহাওয়া কিন্তু বেশ খারাপ হতে চলেছে এমনটাই জানাচ্ছেন আবহাওয়া দপ্তর, তাই মেঘালয় ও অসমে দুর্যোগপূর্ণ আবহাওয়া তৈরির পূর্বাভাস রয়েছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক